আদালতের হাজতখানার ভেতরেও সাংবাদিকের হাতে হাতকড়া!

Slider গ্রাম বাংলা

গাজীপুর: একটি নাশকতার মামলায় পরিকল্পিতভাবে সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের (জেইউজি) যুগ্ম সাধারণ সম্পাদক, কাপাসিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি এবং তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক শামসুল হুদা লিটনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে গাজীপুর আদালতে পাঠানো হয়। এ সময় রাজনৈতিক মিথ্যা মামলায় তাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা। আদালতের হাজত খানার সামনে গাজীপুর জেলা ও সকল উপজেলার সাংবাদিক নেতৃবৃন্ধ উপস্থিত হয়ে মিথ্যা মামলায় সাংবাদিক লিটনকে গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মুক্তির দাবী করেন। এসময় সাংবাদিকেরা হাজত খানার ভেতরে রাখা সত্বেও হাতে হাতকড়া থাকায় ক্ষোভ প্রকাশ করলে পুলিশ সাংবাদিক লিটনের হাতকড়া খুলে দেন।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবু বকর মিয়া জানান, বুধবার বিকেলে উপজেলার রাণীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, গত অক্টোবরে কাপাসিয়া থানায় দায়েরকৃত রাজনৈতিক একটি মামলার তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে দাবি করে ওসি বলেন, ওই মামলায় লিটনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হচ্ছে। তবে সাংবাদিক লিটন আলোচিত মামলার এজাহার নামীয় আসামি নন বলেও জানান ওসি।

শামসুল হুদা লিটন দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশার পাশাপাশি শিক্ষতা করে আসছেন। তার স্ত্রীও একজন শিক্ষক। তিনি কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *