বগি লাইনচ্যুত : উদ্ধার করতে আসা রিলিফ ট্রেনও বিকল

Slider জাতীয়


টাঙ্গাইলে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেন লাইনচ্যুত হওয়ার ৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন উদ্ধার করা যায়নি ক্ষতিগ্রস্ত বগিগুলো। ফলে এখনও বন্ধ রয়েছে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ। এদিকে মঙ্গলবার (২১ ন‌ভেম্বর) সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে উদ্ধারকারী এক‌টি রি‌লিফ ট্রেন ঘটনাস্থলে এসে পৌঁছায়। তবে যান্ত্রিক ত্রুটির কারণে সেটিও বিকল হয়ে আছে। যার জন্য ম্যানুয়াল পদ্ধতিতে উদ্ধারকাজ চালাচ্ছে কর্তৃপক্ষ।

এর আগে ভোর ৪টা ৪০ মিনিটের দিকে টাঙ্গাইল সদ‌রের বেতর এলাকায় রংপুর এক্সপ্রেস ট্রেনের এক‌টি ব‌গি লাইনচ্যুত হয়। এতে দুই কিলো‌মিটার রেললাইন ক্ষ‌তিগ্রস্ত হয়। এখন পর্যন্ত ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগা‌যোগ বন্ধ র‌য়ে‌ছে। ফ‌লে বি‌ভিন্ন রু‌টের ৫টি ট্রেন বি‌ভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

রেলওয়ে সূত্র জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি ভোর ৪টা ৪০ মিনিটের দিকে সদরের বেতর এলাকায় পৌঁছালে ট্রেনের প্রথম বগিটি লাইনচ্যুত হয়। বগিটিতে যাত্রীদের মালামাল ছিল। প‌রে ক্ষতিগ্রস্ত ট্রেনের যাত্রী‌দের টাঙ্গাইল ক‌মিউটা‌রে ঢাকায় পাঠা‌নো হয়। এদিকে ট্রেন উদ্ধার কর‌তে আসা রি‌লিফ ট্রেন‌টি যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ে। রেলও‌য়ে কর্তৃপক্ষ ম্যানুয়াল সি‌স্টে‌মে উদ্ধারকাজ চালাচ্ছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব স্টেশনমাস্টার (বু‌কিং) রেজাউল ক‌রিম বলেন, বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে ঢাকাগামী একতা এক্সপ্রেস, সেতু প‌শ্চি‌মে সিরাজগঞ্জ এক্স‌প্রেস ও জাম‌তৈল স্টেশ‌নে সিল্ক‌সি‌টি এক্স‌প্রেস ট্রেন ছাড়াও উত্তরবঙ্গগামী ধুম‌কেতু এক্স‌প্রেস মির্জাপু‌রের ম‌হেড়া এবং নীলসাগর এক্স‌প্রেস মির্জাপুর স্টেশ‌নে আটকা প‌ড়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *