গাজীপুরে বৃষ্টিতে সড়কে নেই সিএনজি-অটোরিক্সা

Slider গ্রাম বাংলা

gazipur

 

 

 

 

গাজীপুর: বেশ কয়েকদিন ধরে থেমে থেমে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্থ হয়ে পড়েছে। বৃষ্টির কারণে এবং আজ থেকে  নিষিদ্ধ হওয়ায় মহাসড়কে নেই কোন সিএনজি-অটোরিক্সা।

শনিবার( ১ আগষ্ট) সারা জেলায় খবর নিয়ে জানা যায়,   শিল্পরাজধানী খ্যাত গাজীপুরে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। শহর-উপশহরে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান কিছু সময়ের জন্য খোলা থাকছে। অনেক মার্কেট বিপনী বিতান সন্ধ্যার পরই বন্ধ হয়ে যায়। অবিরাম বর্ষনে রাস্তা ঘাট যানচলাচলের অনুপযোগী হয়ে যাচ্ছে। রাস্তার ছোট বড় গর্তে পানি জমে থাকায় কখনো কখনো যানবাহন আটকা পড়ে যাচ্ছে। ফলে সৃষ্টি হচ্ছে কৃত্রিম যানজট।  এই অবস্থায় প্রয়োজনের তাগিদে ছাতা নিয়ে বা রেইন কোট পড়ে বাইরে বের হচ্ছেন সাধারণ মানুষ।

এদিকে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল ও সিলেট বাইপাস সড়কে থেমে থেমে যানবাহন চলছে। অতিবৃষ্টি, রাস্তায় পানি এবং গর্ত সৃষ্টি হওযায় যানবাহন সতর্কতার সঙ্গে চলাচল করছে। আবার রাস্তার কোন কোন জায়গায় কৃত্রিমভাবে রাস্তায় গর্ত করায়ও সমস্যাযা হচ্নছে। ফলে  যানচলাচলে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। সরকার ঘোষিত সময়ে আজ থেকে মহাসড়কে সিএনজি-অটোরিক্সা চলাচল নিষিদ্ধ হওয়ায় মহাসড়কে কোন সিএনজি-অটোরিক্সা চলাচল করছে না। তবে বৃষ্টির কারণে এমনিতেই সিএনজি-অটোরিক্সা শহরের ও ভেতরেও কম দেখা যাচ্ছে।

গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন  বলেছেন, মহাসড়কে যানজট নেই। তবে রাস্তার বিভিন্ন স্থানে পানি
জমে থাকায় যানবাহন সতর্কতার সঙ্গে চলছে। এ ছাড়া আজ থেকে নিষিদ্ধ হওয়ায় কোন সিএনজি অটোরিক্সা মহাসড়কে চলতে দেয়া হচ্ছে না। আইন ভাঙ্গার সঙ্গে সঙ্গে মামলা দেযা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *