কে চোখ রাঙালো কে বাঁকালো, পরোয়া করি না: শেখ হাসিনা

Slider জাতীয়

সময় মতো নির্বাচন হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘একটা কথাই বলবো— নির্বাচন হবে এবং যথাসময়েই হবে। কে চোখ রাঙালো আর কে চোখ বাঁকালো—ওটা নিয়ে আমরা পরোয়া করি না। বিরোধী দলের সঙ্গে সংলাপ আবারও নাকচ করে দেন সরকারপ্রধান।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ব্রাসেলস সফর-পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এদিন বিকালে গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করে সরকারপ্রধান বলেন, ‘কে কে চোখ রাঙালো কে কী… এটা তো আছেই। এটা আপনারা বুঝেন না? যারা খুন করার পরেও বলে ডায়ালগ করতে হবে। কার সঙ্গে ডায়ালগ করতে হবে? ট্রাম সাহেবের সঙ্গে কী বাইডেন ডায়ালগ করতেছে? যেদিন ট্রাম সাহেব আর বাইডেন ডায়ালগ করবে, সেদিন আমি ডায়ালগ করবো। কার সঙ্গে ডায়ালগ? এই খুনির সঙ্গে কীসের আর…। এ ধরনের কথা বলে কী করে?’

প্রধানমন্ত্রী বলেন, ‘অনেক সংগ্রাম করে ভোট ও ভাতের অধিকার আদায়ের আন্দোলন করেই আমরা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর গণতন্ত্র থাকলে, নির্বাচিত সরকার থাকলে, বিশেষ করে আওয়ামী লীগ সরকার থাকলে যে উন্নতি হয়—সেটা আপনারা বিশ্বাস করেন। পরিবর্তনটা আমরা তৃণমূল থেকে করেছি।’

‘২৮ অক্টোবর’ প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘আমাদের তো মারছে। ওই নিরীহ পুলিশদের যেভাবে পিটিয়ে মারলো। ওরা কি মানুষের জাত নাকি? সব কর্মকাণ্ড আমার রেকর্ড করা আছে। আমি জানতাম, তারা এটা করবে, এজন্য প্রস্তুতি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *