গাজীপুরে শ্রমিক-পুলিশ দফায় দফায় সংঘর্ষ, ট্রাকে আগুন

Slider জাতীয়


বেতন বাড়ানো ও শ্রমিক নিহতের বিচার দাবিতে গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। এতে পুলিশ বাধা দিলে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আন্দোলনকারীরা হাসপাতাল ও পুলিশ বক্স ভাঙচুর করেন। তাঁরা পাশের একটি ট্রাকে আগুন ধরিয়ে দেন বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার সকাল থেকে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশের সঙ্গে সংঘর্ষে নগরীর মৌচাক, সফিপুর, কোনাবাড়ি পল্লী বিদ্যুৎ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেতন বাড়ানোর দাবিতে অষ্টম দিনের মতো শ্রমিকরা কালিয়াকৈরের মৌচাক, তেলিরচালা, সফিপুর, পল্লী বিদ্যুৎ এলাকায় মহাসড়কে নেমে বিক্ষোভ করেন।

একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা মৌচাক পুলিশ ফাঁড়িতে ভাঙচুর চালান। পরে শ্রমিকদের সফিপুর বাজারে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় পুলিশ স্থানীয় তানহা হাসপাতালে প্রবেশ করলে উত্তেজিত শ্রমিকরা ওই হাসপাতালে ভাঙচুর চালান। তারা সফিপুর বাজারের পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেন।

সেখানে থাকা একটি ট্রাকেও আগুন দেন আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড ছুড়লে শ্রমিকরা আবারও সড়কে অবস্থান নেন। এ সময় আতঙ্কে সড়কের পাশের দোকানপাট বন্ধ হয়ে যায়।
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান, কয়েক হাজার শ্রমিক মৌচাক পুলিশ ফাঁড়ির সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। পরে তারা সফিপুর বাজারে তানহা হাসপাতাল ভাঙচুর করেন।
তাদের নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *