অনন্ত জলিলের পোশাক কারখানায় আগুন

Slider জাতীয়


গাজীপুরের কোনাবাড়ীতে অনন্ত জলিলের মালিকানাধীন এবিএম ফ্যাশন লিমিটেড নামে একটি কারখানায় আগুন দিয়েছে বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা।
সোমবার (৩০ অক্টোবর) বিকেল ৫টার দিকে কাশিমপুর-কোনাবাড়ী সড়কের পাশে ওই ফ্যাক্টরির গেট ভেঙে উত্তেজিত হয়ে ভেতরে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। একই সঙ্গে ফ্যাক্টরির ঊর্ধ্বতন কর্মকর্তাদের মারধর করে তারা।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, আন্দোলনের কারণে গাজীপুরের বেশিরভাগ পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হয়ে। কিন্তু এবিএম ফ্যাশন লিমিটেড নামে ওই কারখানায় শ্রমিকরা কাজ করছিল। খবরটি আন্দোলনকারী শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়ে। পরে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পুলিশের ধাওয়ায় ওই কারখানার সামনে গিয়ে অবস্থান নেয়।

এক পর্যায়ে ওই কারখানার শ্রমিকদের আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানায় আন্দোলনকারীরা। ওই কারখানার শ্রমিকরা আন্দোলনে যোগ না দেয়ায় আন্দোলনকারীরা গেইট ভেঙে ভেতরে প্রবেশ করে কারখানার শ্রমিক ও কর্মকর্তাদের মারধর করে। একপর্যায়ে কারখানায় আগুন জ্বালিয়ে দেয়। আর এ ঘটনার খবর পেয়ে কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল-আরেফিন সিদ্দিক জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *