ব্রি’ পরিচালকের মোবাইল থেকে পপিকে হত্যার হুমকি থানায় জিডি

Slider গ্রাম বাংলা

popi

 

 

 

 
গাজীপুর: বাংলাদেশ ধানগবেষনা ইনস্টিটিউটে চাকুরী দেয়ার কথা বলে সাত লাখ টাকা উৎকোচে নেয়ার অভিযোগ করায় ভিকটিম পপিকে নিজের মোবাইল থেকে অভিযোগ প্রত্যাহারের জন্য হুমকি দিয়েছেন অভিযুক্ত পরিচালক শাহজাহান কবির। ফলে নিরাপত্তার জন্য পপির ভাই জয়দেবপুর থানায় জিডি করেছেন।

সোমবার(২৭ জুলাই) দুুপরে জয়দেবপুর থানায় ভিকটিম পপির ভাই হাজী ফারুক সরকার একটি জিডি করেন।

জিডিতে বলা হয়, জনৈক শাহাজাহান কবির ০১৭১২২৮০০৮৩ নং মোবাইল থেকে পপির ভাই ফারুককে ফোন করে হুমকি দেয়। পপি অভিযোগ প্রত্যাহার না করলে তাকে খুন জখম করা হবে বলে জিডিতে বলা হয়। এছাড়া অসংখ্য নাম্বার থেকে ফোন করে হুমকি দেয়া হচ্ছে বলে জিডির বিবরণে বলা হয়।

খোঁজ নিয়ে জাান যায় ওই মোবোইলটি বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের(ব্রি) পরিচালক প্রশাসন শাহজাহান কবির নিজে ব্যবহার করেন।

গাজীপুরের মেয়ে শরিফা আক্তার পপি বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের(ব্রি) তে একটি প্রকল্পে চাকুরী করতেন। পরবর্তি সময় চাকুরী স্থায়ী করণের কথা বলে সাত লাখ টাকা নিয়েছেন বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের(ব্রি) পরিচালক প্রশাসন শাহজাহান কবির। আরো এক লাখ টাকা দিতে না পারায় ইন্টারনেটে রোল নাম্বার দিয়েও কিছুক্ষন পর ডিলেট করা হয়। এতে চাকুরীর বয়স শেষ হয়ে যাওয়ায় চাকুরীর সম্ভাবনাও নিঃশেষ হয়ে যায়। শনিবার(২৫ জুলাই) পপি গণমাধ্যমে ওই অভিযোগ করার পর গ্রামবাংলানিউজটোয়েন্টিফোর.কম সহ একাধিক মিডিয়ায় সংবাদটি প্রচার হয়।

জিডির বাদী ফারুক সরকার জানান, সত্য অভিযোগ করেও আমার বোন ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় পড়ে গেছি। তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে তিনি সরকারের প্রতি আহবান জানান।

জিডির তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার উপ-পরিদর্শক(এসআই) এনামুল হক সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেছেন জরুরী ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘন্টা, জুলাই ২৭,২০১৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *