টসে হেরে আগে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

Slider খেলা


বিশ্বকাপের অন্যতম আকর্ষণীয় ম্যাচে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর আড়াইটায় ভারতের লখনৌতে মুখোমুখি হয়েছে দু’দল। ইতোমধ্যে হয়েছে টস, প্রোটিয়াদের আগে ব্যাট করতে পাঠিয়েছে অজি অধিনায়ক প্যাট কামিন্স।

পাঁচবারের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া মাঠে নেমেছে প্রথম জয়ের খোঁজে। চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে তারা। ফলে সেমিফাইনালের দৌঁড়ে থাকতে আজ দুটি পয়েন্ট খুব করেই চাই অজিদের।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার শুরুটা হয়েছে দাপুটে। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপ ইতিহাসের সর্বোচ্চ ৪২৮ রান সংগ্রহ করে দলটি। জয়ও তুলে নেয় শতাধিক রানে। অজিদের বিপক্ষেও এই দাপট ধরে রাখতে চায় তারা।

পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছে উভয় দল। অস্ট্রেলিয়ার একাদশে ফিরেছেন মার্কোস স্টয়নিস ও জশ ইংলিশ। বাদ গেছেন এলেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন। দক্ষিণ আফ্রিকাও একাদশে এনেছে পরিবর্তন, একাদশে এসেছেন তারবিজ শামসি।

অস্ট্রেলিয়া একাদশ :
ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশানে, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ, মার্কোস স্টয়নিস, প্যাট কামিন্স, মিচেক স্টার্ক, এডাম জাম্পা, হ্যাজলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ :
টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ভেন ডুসেন, হ্যানরিখ ক্লাসেন, এডউইন মার্করাম, ডেভিড মিলার, জানসেন, কেশব মহারাজ, তারবিজ শামসি, লুঙ্গি এনগিডি, কাগিজো রাবাদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *