ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটে আটকা পড়েছে হাজারো যাত্রী

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

গাজীপুর: অব্যাহত বৃষ্টিতে রাস্তার খানাখন্দেরে পানি জমে ও মহাসড়কে পানি উঠায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর থেকে টঙ্গী হয়ে আব্দুল্লাহপুর পর্যন্ত তীব্র যানজট দেখা দিয়েছে। মহাসড়কের ভোগড়া চৌরাস্তা সহ বেশ কিছু জায়গা পানিতে তলিয়ে যাওয়ায় এই তীব্র যানজটের সৃষ্টি। এতে বৃষ্টিভরা রাতে রাস্তায় গণপরিবহনে আটকা পড়েছে হাজার হাজার যাত্রী।

বৃহসপতিবার( ৫ অক্টোবর) রাত ৮টার পর থেকেই এই যানজট লাগে। রাত ৯টার পর তীব্র হয়ে উঠে।

জানা যায়, ঢাকার আব্দুল্লাহপুর থেকে টঙ্গী বাজার, স্টেশনরোড, মিলগেট, বোর্ডবাজার, ভোগড়া, চান্দনা চৌরাস্তা, সালনা ও রাজেন্দ্রপুর পর্যন্ত এই যানজট লাগে। বৃষ্টির কারণে রাস্তার উপর পানি জমে ও খানাখন্দেরে পানি আটকে কৃত্রিম যানজট তৈরী হয়েছে। গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী হয়ে আব্দুল্লাহপুর পর্যন্ত বিআরটি প্রকল্পের কাজ চলমান থাকায় গাড়ি চলাচলেও বিঘœ হচ্ছে। কোথাও কোথাও এক লেন দিয়ে যেতে হচ্ছে গণপরিবহন। ফলে লেগে গেছে যানজট।
টঙ্গী স্টেশন রোডে অপেক্ষমান যাত্রীবাহী বাসের ময়মনসিংহগামী যাত্রী আবুল বাসার জানান, গাড়ি যেন চলছেই না। কিছুক্ষন গাড়ি যাচ্ছে আবার থেমে যাচ্ছে।

চান্দনা চৌরাস্তায় আটকাপড়া ঢাকাগামী যাত্রী কলেজ শিক্ষিকা মেরিনা নাসরিন বলেন, দেড় ঘন্টা ধরে একই জায়গায় বসে আছি। গাড়ির চাকা ঘুরছেই না। কখন ঢাকায় ফিরব কখন বাসায় পৌছাবো তা আল্লাহই জানেন।

এ ছাড়া রাজধানী ঢাকা সহ সারাদেশে বৃষ্টি হওয়ায় রাস্তাঘাট কোথাও কোথাও পানিতে তলিয়ে যাওয়ায় এই যানজটের সৃষ্টি।
গাজীপুর মেট্রেপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার(দক্ষিন) মো: আলমগীর হোসেন জানান, ভোগড়া চৌরাস্তা পানিতে তলিয়ে গেছে। পানির মধ্য দিয়ে চলমান যানবাহন প্রায়ই নষ্ট হচ্ছে। এতে যানজট আরো বাড়ছে। আমরা নষ্ট গাড়ি ও রাস্তার পানি সরিয়ে যানজট কমানোর চেষ্টা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *