রাস্তায় রাস্তায় মানুষের ঢল

Slider রাজনীতি

বিএনপির পূর্বঘোষিত লাগাতার কর্মসূচি রোডমার্চের শেষ দিন আজ। রোডমার্চটি কুমিল্লা কালা কচুয়া থেকে শুরু হয়ে সুয়াগাজী, পথসভা শেষ করে কুমিল্লা জেলার সীমান্ত অতিক্রম করে প্রবেশ করেছে ফেনীতে। সেখানে মহীপালে একটি পথসভায় যোগ দিবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিবেন তিনি। এর আগের দু’টি পথসভায় বক্তব্য রেখেছেন তিনি।

সরেজমিনে দেখা যায়, সকাল ১১টায় রোডমার্চ শুরু হয়। এরপর শুরু থেকে রাস্তার দুইপাশে লোকে লোকারণ্য হয়ে যায়। বিএনপির নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন, পতাকাসহ মিছিল, স্লোগান দিয়ে যাচ্ছে। নেতাকর্মী ছাড়াও রাস্তার দুইপাশে সাধার রাস্তায় রাস্তায় মানুষের ঢলণ মানুষের ঢল নেমেছে। তারাও স্লোগান দিয়ে যাচ্ছে। মহাসচিব দু’হাত তুলে স্বাগত জানাচ্ছেন তাদের। তারাও হাত নাড়িয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অভ্যর্থনা জানাচ্ছে।

নেতাকর্মীদের রাস্তার পাশে পিকআপ, ট্রাক, মাইক্রো, মোটরবাইক নিয়ে অপেক্ষা করতে দেখা যায়। রোডমার্চের বহর ধরতে মূলত তারা অপেক্ষা করছেন। পোষ্টার দিয়ে ভরে গেছে রাস্তার দুইপাশ।

রোডমার্চ কেন্দ্র করে পথসভা হলেও তা সমাবেশে রূপ নিয়েছে। নেতারা আগত নেতাকর্মীদের উজ্জীবিত করতে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি, বর্তমান সরকারের পদত্যাগ, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকলের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি করছেন। পথসভার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতারা ক্ষমতাসীনদের সাম্প্রতিক সময়ে দেয়া বক্তব্যের সমালোচনা করে যাচ্ছে। এই সরকারের অধীনে নির্বাচন যাবে না, এ বার্তাই দিয়ে যাচ্ছেন নেতাকর্মীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *