গাজীপুর-৩ আসনে তৃনমূলে মিশে গেছেন আক্তারুল আলম মাস্টার

Slider গ্রাম বাংলা


গাজীপুর: গাজীপুর-৩ আসনে কে পাবেন ধানের শীষ তা নিয়ে এখনি কিছু বলা না গেলেও বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে একজন হলেন মুহাম্মদ আক্তারুল আলম মাস্টার। নতুন প্রজন্মের এই নেতা এখন তৃনমূল নেতা-কর্মীদের মাঝে মিশে গেছেন একজন ত্যাগী সেবক হিসেবে। আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহন করলে দলীয় মনোনয়ন চাইবেন তিনি, এমন খবরই চারিদিকে চাওড় হয়ে গেছে। ইতোমধ্যে তার ভক্ত-বৃন্দরা শ্রীপুরের বিভিন্ন স্থানে পোষ্টার ব্যানারও লাগিয়েছেন। একই সাথে প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাবে।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার টেংরা গ্রামে জন্মগ্রহন করেন মুহাম্মদ আক্তারুল আলম মাস্টার। তার পিতার নাম মরহুম হাজী মো: নুরুল ইসলাম শেখ। মাতা মোছা: আয়েশা বেগম। ১৯৭৫ সালে জন্মগ্রহন করা নতুন প্রজন্মের এই নেতা উচ্চ শিক্ষিত একজন মানুষ। তিনি প্রথম বিভাগে এম এ পাশ করেছেন। ২০১৬ সালে তেলিহাটি ইউনিয়নে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনও করেছেন। বর্তমানে তিনি শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এর আগে শ্রীপুর উপজেলা বিএনপির সদস্য সচিব, তেলিহাটি ইউনিয়ন বিএনপির সভাপতি, তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক, শ্রীপুর উপজেলা বিএনপির সহসভাপতি এবং বর্তমানে গাজীপুর জেলা বিএনপির সদস্য পদে দায়িত্বরত আছেন। একজন শিক্ষক হিসেবে তিনি শিক্ষক কর্মচারী ঐক্যজোট শ্রীপুর উপজেলা শাখার সভাপতি, একই সংগঠনের গাজীপুর জেলা শাখার সদস্য সচিবের দায়িত্ পালন করেন। বর্তমানে তিনি শিক্ষকদের সংগঠন বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির আহবায়কের দায়িত্বে রয়েছেন।

বর্তমানে বিরোধী দল বিএনপির মাঠ পর্যায়ের আন্দোলন সংগ্রামে থাকা বিএনপি নেতা মুহাম্মদ আক্তারুল আলম মাস্টারের নামে প্রায় দুই ডজনের মত রাজনৈতিক মামলা রয়েছে। তিনি মিথ্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাবরণ করেছেন। কারানির্যযাতিত এই নেতা বিএনপি ঘোষিত প্রতিটি আন্দোলন সংগ্রামে স্থানীয় থেকে জাতীয় পর্যায়ে সক্রিয়ভাবে অংশ গ্রহন করছেন। রাজনীতিতে ত্যাগী এই কর্মী শ্রীপুর উপজেলা বিএনপির প্রতিটি সাংগঠনিক ইউনিট কমিটির নেতা-কর্মী ও সাধারণ মানুষের মন জয় করে চলছেন। তার ভক্তবৃন্ধের আশা, বিএনপি নির্বাচনে গেলে তাদের তৃনমূলের নেতা মুহাম্মদ আক্তারুল আলম মাস্টার যাকে ভালোবেসে আক্তার মাস্টার বলে ডাকা হয় তাকে দলীয় মনোনয়ন দিবে। তাদের প্রত্যাশা, গাজীপুর-৩ আসন শ্রীপুরের বিএনপি তথা সাধারণ মানুষের হৃদয়ে স্পন্দনকে সম্মান করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *