ফয়সালার হুঁশিয়ারি দিয়ে শরীয়তপুরমুখী বিএনপির রোডমার্চ

Slider রাজনীতি

রোডমার্চ থেকে ফয়সালা আনতে হবে জানিয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সুষ্ঠু নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার ব্যাবস্থা করতে হবে।

মঙ্গলবার রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে রোডমার্চ পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে শেষে দুপুর সোয়া ১২টার দিকে রাজবাড়ী থেকে শরীয়তপুর অভিমুখে বিএনপির রোডমার্চ শুরু হয়।

এরআগে রাজবাড়ীর গোয়ালন্দ মোড়ে সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা আসতে থাকেন। তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। তাদের হাতে ফেস্টুন, ব্যানার, মাথায় নেতাদের ছবি সংকলিত ব্যাচ দেখা যায়।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু বলেন, জাতি আজ ক্লান্তিলগ্নে, হাজার মানুষকে গুম-খুন করা হয়েছে। গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে। একটি ফ্যাসিস্ট সরকার জনগণের কাঁধে চেপে বসেছে। একটি অবৈধ সরকার তার ক্ষমতা টিকানোর জন্যে একের পর একটা অবৈধ কাজ করে যাচ্ছে। তাদের একটা ভয় বেগম খালেদা জিয়া যদি বাইরে থাকে তবে তাদের ক্ষমতাচ্যুত হতে হবে। তারেক রহমান দেশে চলে আসবে।

তিনি বলেন, যারা অবৈধ তারা একটি চোর গোষ্ঠী তৈরি করবে, এরা জনগণের টাকা লুট করে পাচার করবে। দুর্নীতি-ডাকাতি করবে। সেইটাই তৈরি করেছে এই সরকার। এরা সবাই রেজিম তৈরি করেছে। এদেরকে সরকার বলা যায় না।

বাংলাদেশের মানুষ জেগে উঠেছে, ফরিদপুরবাসী জেগে উঠেছে জানিয়ে তিনি বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হয় ফরিদপুরে নৌকার কোনো ভবিষৎ নেই। রোডমার্চ থেকে ফয়সালা আনতে হবে। সুষ্ঠু নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে চিকিৎসার ব্যাবস্থা করতে হবে।

স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, আমরা মনে করি সরকার হিংসাপরায়ণ হয়ে বেগম জিয়ার মুক্তি দিচ্ছে না। আমরা মনে করি, বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে। বিএনপির নেতাকর্মীরা আন্দোলন করে নেত্রীকে মুক্ত করে বিদেশে চিকিৎসার দিতে বাধ্য করবে। শেখ হাসিনা তাকে মেরে ফেলার চেষ্টা করছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনার আওয়াজ তুলুন, এই সরকারের পদত্যাগে করতে হবে। এই সরকারের পতনই হোক আজকের রোডমার্চ অঙ্গীকার।

সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেন, কালক্ষেপণ না করে অতিসত্ত্বর বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করা ব্যাবস্থা করুন। আমরা একদফা দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারকে পদত্যাগে বাধ্য করবো ইনশাআল্লাহ্।

রাজবাড়ী-ফরিদপুর-গোপালগঞ্জ-মাদারীপুর হয়ে শরীয়তপুর স্টেডিয়ামের উদ্দেশে ফরিদপুর বিভাগীয় রোডমার্চ যাবে।

রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে রোডমার্চ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শুরু করে বেশ কয়েকটি পথসভা করার কথা রয়েছে। রাজবাড়ী সদর থানার বসন্তপুর মাঠ, ফরিদপুর সদরের রাজবাড়ী মোড়, নগরকান্দার তালমা মোড়, গোপালগঞ্জের মকসদপুরের বরইতলা, মাদারীপুরের মোস্তফাপুরের পথ সভা শেষে শরীয়তপুর স্টেডিয়ামে গিয়ে রোডমার্চের সমাপ্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *