খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করার ষড়যন্ত্র করছে সরকার : রিজভী

Slider ফুলজান বিবির বাংলা

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আজকে রাষ্ট্রীয় কষাঘাতে কোন চিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করার জন্য সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা দেয়ার দাবিতে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে এর আয়োজন করা হয়।

রিজভী বলেন, আজকে সারাদেশে ভয়ঙ্কর দুর্ভিক্ষ অবস্থা বিরাজ করছে। মানুষ দাবি করতে ভয় পায়। জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে, সারের দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধি করেছে কেন? প্রধানমন্ত্রী বলছেন, আন্তর্জাতিক চাপ আছে। কিন্তু সুষ্ঠু নির্বাচনের জন্য যখন মার্কিন যুক্তরাষ্ট্র, গণতন্ত্রকামী দেশ বলে তখন তিনি বলেন বাইরের চাপের কাছে মাথা নত করব না।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘দেশের মানুষ খেতে পারছে না। মধ্যবিত্তরা যারা কারো কাছে কিছু চাইতে পারে না, তারা নীরবে কান্না করছে। তাদের চোখ দিয়ে পানি পড়ছে। এই সরকার সিন্ডিকেটবান্ধব। চিনির কেজি ১৩৫ টাকা সরকার নির্ধারণ করেছে। বাজারে বিক্রি হচ্ছে ১৪৫ টাকা থেকে ১৫০ টাকায়। সরকার নিয়ন্ত্রণ করতে পারে না। যারা এই বাজার নিয়ে ফটকাবাজি করে, তারা তো আওয়ামী লীগের লোক। যারা সিন্ডিকেট করছে, তারা আওয়ামী লীগের লোক। সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা যায় না বাণিজ্যমন্ত্রী বলেছেন। তারপরও তিনি বহাল তবিয়তে মন্ত্রী আছেন।

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতিশীল জানিয়ে তিনি বলেন, ‘আমি গতকাল তাকে দেখতে গিয়েছিলাম। যার অদম্য সাহস আমাদের তরুণ বয়সে, ছাত্রজীবনে প্রেরণা দিয়েছে। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে যার ভূমিকা সবচেয়ে বেশি, তাকে আজকে রাষ্ট্রীয় কষাঘাতে কোনো চিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। বেগম জিয়ার উন্নত চিকিৎসা দরকার। তার চিকিৎসকরা দাবি করছে, কিন্তু এই সরকারের কানের মধ্যে পাথর ঢুকে গেছে। সরকার চিকিৎসকদের দাবি, জনগণের দাবি শুনতে পায় না। কারণ তাদের একটি অশুভ উদ্দেশ্য আছে কিভাবে বেগম জিয়াকে নিঃশেষ করা যায়।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে লিফলেট বিতরণকালে বিএনপি’র মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদিন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *