সিরিজ বাঁচাতে মাঠে নামছে বাংলাদেশ

Slider খেলা


সিরিজ বাঁচাতে আজ মাঠে নামছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলবে টাইগাররা। ম্যাচটা হয়ে আছে ডু অর ডাই। জিতে গেলে ফিরবে সমতা, হেরে গেলে খোয়াতে হবে সিরিজ।

আজ (মঙ্গলবার) সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। নিউজিল্যান্ডের সামনে যেখানে সিরিজ নিশ্চিত করার সুযোগ, বিপরীতে বাংলাদেশের লড়াই সিরিজে টিকে থাকার। মিরপুরে খেলা শুরু বাংলাদেশ সময় দুপুর ২টায়।

সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে ভেস্তে যাবার পর দ্বিতীয় ওয়ানডেতে জয় নিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে নিউজিল্যান্ড। সিরিজ বাঁচাতে তাই বাংলাদেশ দল শক্তিশালী রূপেই মাঠে অবতীর্ণ হবে আজ। ফিরছেন বিশ্রামে থাকা একাধিক ক্রিকেটার।

রোববারেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে যুক্ত হবেন বিশ্রামে থাকা পাঁচ ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদি মিরাজ।

এই পাঁচজনের কেউই ছিলেন না সিরিজের প্রথম দুই ওয়ানডের দলে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানসহ বিশ্রামে ছিলেন তারা। এশিয়া কাপের পর বিশ্বকাপের আগে চাপ কমাতে ছুটি দেয়া হয় তাদের।

তবে বিরতি শেষে দলের সাথে যুক্ত হলেও তাসকিনের খেলা হচ্ছে না আজ। জানা গেছে, ফুড পয়জনিং সমস্যায় ভুগছেন এই পেসার। তার বদলে দলে ফিরেছেন খালেদ আহমেদ। দ্বিতীয় ওয়ানডের একাদশে ছিলেন খালেদ। সেটিই ছিল ওয়ানডেতে তার অভিষেক ম্যাচ।

অভিষেকে দারুণ বলও করেন তিনি। তবে বিশ্বকাপের আগে সবাইকে প্রস্তুতির সুযোগ দিতে শেষ ম্যাচের দল থেকে বাদ পড়েন। তবে তাসকিনের অসুস্থতা সুযোগ করে দিয়েছে তাকে। সুযোগ মিলেছে আফিফ হোসেনেরও, তিনি যোগ হয়েছেন বাহির থেকে।

এদিকে বিরতি শেষে সবাই ফিরলেও ফিরছেন না সাকিব আল হাসান। প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে খেলছেন না তিনি। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে প্রথম দুই ম্যাচে সহ-অধিনায়ক লিটন নেতৃত্ব দেন।

তবে শেষ ম্যাচ থেকে লিটন বিশ্রামে যাওয়ায় অধিনায়কত্ব পাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। ছন্দে থাকা এই ব্যাটারের কাঁধেই নেতৃত্বের ভার উঠিয়ে দিয়েছে বিসিবি। আজ টস হাতে দেখা যাবে এই তারকাকে।

তৃতীয় ওয়ানডের বাংলাদেশ স্কোয়াড :
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ হোসেন ও আফিফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *