আমিনবাজারে বিএনপির সমাবেশের মঞ্চে ভাংচুর

Slider রাজনীতি


বর্তমান সরকারের পদত্যাগের একদফা দাবিতে আজ (সোমবার) রাজধানীর দুই প্রবেশ মুখে সমাবেশ করার কথা ছিল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির। তবে মধ্য রাতে মঞ্চ ভাঙার অভিযোগ এনে আমিনবাজারের সমাবেশ এক দিন পিছিয়ে করার কথা ভাবছে দলটি।

এ বিষয়ে ঢাকা জেলা বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ‘গতকাল মধ্য রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মঞ্চ ভেঙে দিয়েছেন। তবে আমরা এখনো চেষ্টা করছি যদি পরিবেশ পরিস্থিতি তৈরি হয় তাহলে সমাবেশ যথা সময়ে শুরু করার।’

তিনি আরো জানান, আজ সমাবেশ করা না গেলে আগামীকাল করা হবে।

এদিকে বিএনপির লাগাতার কর্মসূচির ষষ্ঠ দিন আজ। এ কর্মসূচির অওতায় সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ঢাকা উত্তর বিএনপি আমিনবাজার ও দক্ষিণ মহানগর বিএনপি নয়াবাজারে সমাবেশ করার কথা ছিল।

আমিনবাজারের সমাবেশে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং নয়াবাজার সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া বিএনপির লাগাতার কর্মসূচির পরবর্তীগুলো হলো ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোডমার্চ, ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ, ২৯ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় মহিলা সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ, ৩ অক্টোবর ফরিদপুর বিভাগে রোডমার্চ ও সমাবেশ, ৪ অক্টোবর ঢাকায় পেদশাজীবী কনভেনশন, ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই হয়ে চট্টগ্রামে রোডমার্চ।

প্রয়োজনে আরো কিছু কর্মসূচি যোগ হতে পারে বলে জানিয়েছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *