ব্যাংকে ঢুকে গ্রাহকের টাকা ছিনতাই : ২ পুলিশসহ ৫ জন রিমান্ডে

Slider বাংলার আদালত

রাজধানীর পল্টনের একটি বেসরকারি ব্যাংকে ঢুকে জমা দিতে আসা এক গ্রাহকের ২০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার দুই পুলিশ কনস্টেবলসহ পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আসামিরা হলেন– ডেমরা পুলিশ লাইন্সের দুই কনস্টেবল মাহাবুব আলী ও আসিফ ইকবাল এবং তাদের তিন সহযোগী শাহাজান, হৃদয় ও রাসেল।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) তাদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক সুমিত কুমার সাহা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহাবুবের আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় ২০ লাখ টাকা জমা দেয়ার জন্য আব্দুল্লাহ আল মামুন নামে একজন ব্যবসায়ীর কর্মচারী আজিম উদ্দিন লাইনে দাঁড়ান। দুপুর ২টার দিকে পুলিশের পোশাক পরা দুই ছিনতাইকারী আজিম উদ্দিনকে টেনেহিঁচড়ে ব্যাংকের বাইরে নিয়ে আসে। পরে তারা ওই ভুক্তভোগীর কাছ ২০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পল্টন থানা পুলিশ ও ডিবি মতিঝিল বিভাগের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়।

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ব্যাংকের সামনের রাস্তার ফুটপাত থেকে হৃদয় নামের এক হকার ও তার সহযোগী মঞ্জুকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ডেমরা পুলিশ লাইনে ক্লোজড থাকা পুলিশের দুই সদস্য কনস্টেবল মাহাবুব ও কনস্টেবল আসিফকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০ লাখ টাকা উদ্ধার করা হয়।

এরপর দুই পুলিশ সদস্যের দেয়া তথ্যের ভিত্তিতে বাসাবো থেকে মোটরসাইকেলসহ সোহেল নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এসময় সোহেলের কাছ থেকে ছিনতাইয়ের বাকি ১০ লাখ টাকা উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *