ইমরান খানের বৌয়ের ভুয়া ডিগ্রি, সমালোচনার ঝড়

Slider সারাবিশ্ব

Imran_rehan_1_800987720

ঢাকা: ‍ভুয়া ডিগ্রি দেখিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানি রাজনীতিক ও সাবেক ক্রিকেটার ইমরান খানের স্ত্রী রেহাম খান। সম্প্রচার সাংবাদিকতার ওপর রেহামের দেখানো ডিগ্রি ভুয়া বলে ব্রিটিশ সংবাদমাধ্যমে খবর ছড়ানোর পর এ সমালোচনা শুরু হয়েছে।

ব্রিটেনের এক্সপ্রেস ট্রিবিউনের একটি প্রতিবেদনের বরাত দিয়ে দেশটিরই প্রভাবশালী সংবাদমাধ্যম ডেইলি মেইল জানায়, রেহাম যুক্তরাজ্যের নর্থ লিন্ডসে কলেজ থেকে সম্প্রচার সাংবাদিকতা বা ব্রডকাস্ট জার্নালিমের ওপর ডিগ্রি নিয়েছেন বলে যে দাবি করেছেন তা সম্পূর্ণ মিথ্যা। কারণ কলেজটিতে এ ধরনের কোনো কোর্সই নেই। আর রেহাম নামে কোনো শিক্ষার্থীও কলেজটিতে নিবন্ধিত হয়নি। রেহান তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে সত্যবাদী নন।

এক্সপ্রেস ট্রিবিউনের এ বিস্ফোরক খবর এখন পাকিস্তানি সংবাদমাধ্যমের প্রধান আলোচ্য বিষয়। বিশেষত ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মতাদর্শবিরোধী সংবাদমাধ্যমে এ খবরকে বেশ রসিয়ে প্রচার করা হচ্ছে।

এর আগে, চলতি বছরের শুরুতে রেহামের সঙ্গে ইমরান খানের বিয়ের খবরও জানিয়েছিল ডেইলি মেইল।Imran_rehan_BG_322965753

নিজের ভুয়া ডিগ্রি নিয়ে বুধবার (১৫ জুলাই) এ খবর ছড়ানোর পর রেহাম ত‍ার টুইটার অ্যাকাউন্টে বলেন, ‘আমি কেন ডেইলি মেইল পড়ি না এবং কেন পাকিস্তানি টেলিভিশন চ্যানেল দেখি না, তার কারণ হিসেবে এই সকালটাকে তুলে ধরা যায়।’

কেবল সংবাদমাধ্যমের সমালোচনা করেই ক্ষ্যান্ত হননি রেহাম। ডেইলি মেইলের এ খবর ছড়ানোর আগে তার ব্যক্তিগত ওয়েবসাইটের প্রোফাইলে নর্থ লিন্ডসে কলেজ থেকে ব্রডকাস্ট জার্নালিজমের ওপর ডিগ্রি নেওয়ার যে তথ্য দিয়েছিলেন সেটিও পাল্টে ফেলেছেন।

এমনকি এখন রেহাম দাবি করছেন, তিনি কখনোই লিন্ডসে কলেজ থেকে ব্রডকাস্ট জার্নালিজমের ওপর ডিগ্রি নেওয়ার দাবি করেননি, বরং গ্রিমসবি ইনস্টিটিউট মিডিয়া সেন্টার থেকে ব্রডকাস্ট মিডিয়ার ওপর ডিপ্লোমা করার কথা বলে আসছেন।

এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেননি পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। মন্তব্য করেনি ইমরানের প্রেস উইংও। তবে তার দল পিটিআই’র কর্মীরা মনে করছেন, এটা বিরোধীদের চক্রান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *