নওয়াজ শরিফ পাকিস্তানে ফিরছেন ২১ অক্টোবর

Slider সারাবিশ্ব


পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ২১ অক্টোবর দেশে ফিরবেন। তিনি আসন্ন নির্বাচনের আগে দলের রাজনৈতিক প্রচারণার নেতৃত্ব দেয়ার জন্য ফিরে আসবেন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) লন্ডনে পিএমএল-এন-এর শীর্ষ নেতৃত্বের বৈঠকের পর সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের নভেম্বর থেকে স্বাস্থ্যগত কারণে লন্ডনে নির্বাসনে রয়েছেন নওয়াজ শরিফ। দুর্নীতির মামলায় আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর নওয়াজ চিকিৎসার জন্য লন্ডনে যান। তারপর থেকে তিনি সেখানেই বসবাস করছেন।

২০১৭ সালে সম্পদ গোপন করার জন্য নওয়াজ শরিফকে সুপ্রিম কোর্ট আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করেন। ঘোষণার পর তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

পিএমএল-এন প্রধানকে ন্যাশনাল অ্যাকাউন্ট্যাবিলিটি ব্যুরোর (এনএবি) দায়ের করা আল-আজিজিয়া ও অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট রেফারেন্সে দোষী সাব্যস্ত করা হয়। মামলাগুলো পানামা পেপারস ফাঁসের পরে আলোচনায় আসে।

দোষী সাব্যস্ত হওয়ার পর রায়ের বিরুদ্ধে তার আপিল বর্তমানে সংশ্লিষ্ট আদালতে বিচারাধীন রয়েছে। পিএমএল-এনের বর্তমান সভাপতি শাহবাজ শরিফ আশা করেন, তার দল পরবর্তী সাধারণ নির্বাচনে জয়ী হবে। তিনি নওয়াজ শরিফের নেতৃত্বাধীন সরকারের অধীনে দলের একজন কর্মী হিসেবে কাজ করবেন।

সূত্র : জিও নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *