শিঙাড়ার দোকানে ফ্রান্সের প্রেসিডেন্ট

Slider টপ নিউজ


দুই দিনের সফরে এসে তুরাগ নদে ঘুরতে গিয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন। এ সময় রাস্তার পাশের একজন বিক্রেতা তাকে শিঙাড়া-সমুচা-জিলাপি খাওয়ার অনুরোধ করেন।

আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে। সেখানে ম্যাক্রন সেই দোকানির সঙ্গে হাসিমুখে কথা বলেন এবং তার সঙ্গে করমর্দন করেন।

এর আগে সফরের শুরুর দিন গতকাল রাতে রাষ্ট্রীয় ভোজে অংশ নেন এমানুয়েল ম্যাক্রন। রাতে তিনি ধানমন্ডিতে গীতিকার ও বাদ্যযন্ত্রী রাহুল আনন্দের স্টুডিও পরিদর্শনে যান। আজ সফরের দ্বিতীয় দিন ফ্রান্সের প্রেসিডেন্ট বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। পরে তিনি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। পরে দুই শীর্ষ নেতার উপস্থিতিতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ এবং স্থানীয় সরকার প্রকল্পে অর্থায়নে দুটি চুক্তি স্বাক্ষরিত হয়।

পরে দুই শীর্ষ নেতা বৈঠক শেষে যৌথ প্রেস ব্রিফিং করেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বের হওয়ার আগে ফরাসি প্রেসিডেন্ট সেখানে রাখা দর্শনার্থী বইয়ে সই করেন। পরে ফরাসি প্রেসিডেন্ট রাজধানীর তুরাগ নদে নৌকা ভ্রমণে যান। বৃষ্টির মধ্যে তুরাগ নদ ঘুরে দেখেন ম্যাক্রন। এ সময় তিনি নৌকাবাইচ উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *