ফিলিং স্টেশন মালিকদের ধর্মঘট প্রত্যাহার না হলে সোমবার থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে : বিপিসি

Slider বাংলার মুখোমুখি


বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) পরিচালক অনুপম বড়ুয়া বলেছেন, সংগঠনটি দেশের পেট্রোলিয়াম জ্বালানি সরবরাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং পেট্রোল পাম্প মালিকরা চলমান ধর্মঘট প্রত্যাহার না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ফিলিং স্টেশন মালিকদের ধর্মঘট প্রত্যাহার না হলে এবং সারাদেশে জ্বালানি সরবরাহ ব্যাহত হলে সোমবার (৪ সেপ্টেম্বর) থেকে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রোববার (৩ সেপ্টেম্বর) নগরীর বিপিসির অঙ্গ প্রতিষ্ঠান যমুনা অয়েল কোম্পানির বোর্ডরুমে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পেট্রোল পাম্প মালিকদের কিছু দাবি পূরণ হয়েছে এবং বাকিগুলো বিবেচনাধীন রয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন, সরকার ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় নিয়েছে। তাই এই পরিস্থিতিতে কোনো আন্দোলন গ্রহণযোগ্য নয়।

এদিকে, বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের (বিপিপিওএ) একটি অংশের নেতারা দাবি করেছেন, অন্য উপদলের নেতারা যারা ধর্মঘট ডেকেছে তারা সংগঠনের কেউ নয়।

ধর্মঘটের বিরোধিতাকারী বিপিপিওএ-এর সভাপতি নাজমুল হক বলেন, তহবিলের অপব্যবহার করার জন্য ওই নেতাদের সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছিল।

নগরীর যমুনা অয়েলের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যেহেতু সরকার ইতোমধ্যে আমাদের তিনটি দাবির একটি পূরণ করেছে এবং ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাকি দু’টি পূরণের আশ্বাস দিয়েছে, তাই আমরা এই ধর্মঘটকে সমর্থন করি না।

এর আগে ২৭ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল ও সভাপতি ও মহাসচিব মিজানুর রহমান রতনের নেতৃত্বে বিপিপিওএ’র উপদল হরতাল কর্মসূচি ঘোষণা করে।

তারা জানান, ৩১ আগস্টের মধ্যে দাবি পূরণ না হলে আগামী ২ সেপ্টেম্বর থেকে পেট্রোল পাম্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করবে সংগঠনের সদস্যরা।

ফলে জ্বালানি বিক্রির কমিশন বাড়ানোসহ তাদের তিন দফা দাবি আদায়ে রোববার (৩ সেপ্টেম্বর ২০২৩) সকাল থেকে খুলনায় জ্বালানি ব্যবসায়ীদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

সকাল ৮টা থেকে পদ্মা, যমুনা ও মেঘনা তেল ডিপো থেকে জ্বালানি চলাচল বন্ধ রয়েছে। বাংলাদেশ ট্যাঙ্ক-লরি মালিক সমিতি, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা, মেঘনা ও যমুনা ট্যাঙ্ক-লরি শ্রমিক কল্যাণ সমিতি ধর্মঘট পালন করছে।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে

জ্বালানি বিক্রির কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশে উন্নীত করা, ট্যাঙ্ক-লরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর নির্ধারণ করা এবং পূর্বের প্রতিশ্রুতি অনুযায়ী জ্বালানি ব্যবসায়ীদের কমিশন এজেন্ট হিসেবে উল্লেখ করে গেজেট বিজ্ঞপ্তি জারি করা। সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *