মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু কবে, জানালেন কাদের

Slider জাতীয়

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ১৬ অক্টোবর মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করা হবে। আর ২০২৪ সালের মধ্যে পুরো এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু করা হবে।

আজ শুক্রবার ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে ফার্মগেট অংশের উদ্বোধন উপলক্ষে পুরাতন বাণিজ্য মেলার মাঠ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে ফার্মগেট অংশের উদ্বোধন উপলক্ষে আগামীকাল শনিবার পুরাতন বাণিজ্য মেলার মাঠে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, যানজট নিরসনে তৈরি করা হয়েছে ‘ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে’। প্রকল্পের কাজ পুরোপুরি শেষ না হলেও এখন পর্যন্ত ৬৫ শতাংশ কাজ শেষ করা হয়েছে। আগামীকাল শনিবার প্রকল্পের প্রথম ফেজ উদ্বোধন করা হবে।

আরও পড়ুন: বিএনপি নেতারা গুম-খুন নিয়ে মিথ্যাচার করে যাচ্ছে: ওবায়দুল কাদের

দ্বিতীয় ফেজের কাজও পুরোদমে চলছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘যেদিকে উদ্বোধন হচ্ছে না, সেখানেও অনেক কাজ শেষ হয়ে গেছে। আশা করছি, ২০২৪ সালে পুরো এলিভেটেড এক্সপ্রেসওয়ে চালু করতে পারব।’

তিনি আরও বলেন, পদ্মা সেতু হওয়ার পর দক্ষিণাঞ্চলের মানুষ সুবিধা পাচ্ছে। এলিভেটেড এক্সপ্রেসওয়ের পুরো কাজ শেষ হলে ঢাকার মানুষও একইরকম সুবিধা পাবে। এখন এই ১১ দশমিক ৫ কিলোমিটার উদ্বোধন হলে দুই ঘণ্টার পথ মাত্র ১০ মিনিটে যাওয়া যাবে।

এ সময় মেট্রোরেল প্রকল্প নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। এতে আমরা যথেষ্ট সুফল পাচ্ছি। ১৬ অক্টোবর মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন উত্তরা, মিরপুর, মতিঝিল রুটে চলাচলকারী সব নাগরিক এর সুফল ভোগ করতে পারবেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *