গাজীপুর সিটি কাউন্সিলরের বিরুদ্ধে আমেরিকা প্রবাসী পরিবারের লুটপাটের অভিযোগ

Slider বাংলার মুখোমুখি

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি: টঙ্গীতে আমেরিকা প্রবাসী এক পরিবারের পক্ষ থেকে ৫০নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বকর সিদ্দিক সহ চার জনের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ দায়ের হয়েছে থানায়।

বৃহসপতিবার(৩১ আগস্ট) দুপুরে টঙ্গী পুর্ব থানায় এই অভিযোগ দায়ের করেন আমেরিকা প্রবাসী পরিবারের পক্ষে মো: জাহাঙ্গীর আলম।

অভিযোগে বলা হয়, বাদীর প্রবাসী চার ভাই নুর নবী চৌধুরী, নুর আলম চৌধুরী, গোলাম সরওয়ার ও মোহাম্মদ নুরুল হুদা মিলে টঙ্গীর শালিকচুড়ায় ২০০২ সালে ৫ বিঘা জমি ক্রয় করেন। গত ২৫ আগস্ট উক্ত জমিতে স্থাপনা নির্মাণের জন্য ইট, বালু, সিমেন্ট ও রড সহ প্রায় এক কোটি টাকার মালামাল ক্রয় করে জমিতে রাখা হয়। গত ৩০ আগস্ট জমির উপর রাখা নির্মাণ সামগ্রী লুট করে নিয়ে যায় বিবাদীরা। তাছাড়া উক্ত জমির ২১০ ফিট সিমানা প্রাচীর ভেঙ্গে জমির উপর দিয়ে অবৈধভাবে রাস্তা নির্মাণ করছেন তারা। বিবাদীর মধ্যে কাউন্সিলর ছাড়াও
রয়েছেন তার সহযোগী অহিদ উল্লাহ, ওমর ফারুক ও আল আমিন।

জমির মালিক নুর নবী চৌধুরী জানান, আমরা প্রবাসী এবং রেমিটেন্স যোদ্ধা। আমাদের কষ্টার্জিত টাকা দিয়ে জমিটি ক্রয় করা হয়। আমাদের সাথে আলাপ আলোচনা না করে বিবাদীরা জোরপুর্বক দেয়াল ভেঙ্গে জমির উপর মাটি ফেলে রাস্তা নির্মাণ করছে এবং নির্মাণ সামগ্রী লুট করে নিয়ে গেছে। এ বিষয়ে জানতে চাইলে তারা আমাদেরকে প্রাণ নাশের হুমকি প্রদান করে এবং বিভিন্নভাবে ভয়ভীতি দেখায়।

অভিযোগের বিষয়ে গাজীপুর সিটিকরপোরেশনের ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বকর সিদ্দিক বলেন, তাদের জমি দখল করে রাস্তা করা হচ্ছেনা। রাস্তা করতে গিয়ে কিছু কিছু জায়াগায় দেয়াল ধসে পড়েছে। এগুলো মেরামত করে দেওয়া হবে। আর যদি রাস্তা করার জন্য তাদের জমি যেয়ে থাকে তাহলে ওই পরিমান জমির মুল্য পরিশোধ করা হবে।

টঙ্গী পুর্ব থানার ওসি মো. আশরাফুল ইসলাম বলেন, ওই জমিতে আদালত ১৪৪ ধারা জারি করেছে। তবে তারা যে অভিযোগটি করেছেন, তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *