‘তত্ত্বাবধায়ক সরকার’ নিয়ে দেওয়া পোস্টটি শামা ওবায়েদের নয়

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হচ্ছে- বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নামে থাকা একটি ফেসবুক আইডি থেকে এমন খবর ছড়িয়ে পড়ে। তবে, আইডিটি তার নয় বলে জানিয়েছে বিএনপির মিডিয়া সেল। শামা ওবায়েদ নিজেও এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সোমবার বিএনপির মিডিয়া সেল থেকে দেওয়া পোস্টে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের নামে ফেক আইডি থেকে ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরমে নানা রকম মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে। ‘৩১ সদস্য নিয়ে তত্ত্বাবধায়ক সরকার হতে যাচ্ছে’ — এমন একটি পোস্ট ছড়ানো হয়েছে, যা অসত্য।

তিনি (শামা ওবায়েদ) জানিয়েছেন, পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে গণতন্ত্রপন্থী নেতাদের হেয়-প্রতিপন্ন করার অপচেষ্টা করে যাচ্ছে তথ্য-সন্ত্রাসীরা। সচেতন দেশবাসীকে এইসব গুজব থেকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে, এ বিষয়ে শামা ওবায়েদ সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার ফেসবুকে কোনো আইডি বা পেজ নেই, আমার নামে অনেকেই আইডি এবং পেজ চালাচ্ছে। কে বা কারা এমন ভিত্তিহীন সংবাদ প্রচার করছে তা আমার জানা নেই।’

উল্লেখ্য, গতকাল রোববার দিবাগত রাতে শামা ওবায়েদের নামে থাকা ফেসবুক পেজে প্রচার করা হয়, ‌‘৩১ সদস্য নিয়ে তত্ত্বাবধায়ক সরকার হতে যাচ্ছে, প্রধান ডক্টর ইউনূস। আলহামদুলিল্লাহ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *