লাইভে এসে আওয়ামী লীগ নিয়ে যা বললেন কাদের মির্জা

Slider ফুলজান বিবির বাংলা

অনিয়ম-নিয়মের মধ্যে হলেও আওয়ামী লীগের আরও দুমেয়াদ ক্ষমতায় থাকা যুক্তিযুক্ত হবে বলে দাবি করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা।

তিনি বলেন, আওয়ামী লীগের ভাষায় বঙ্গবন্ধু হত্যার পর দীর্ঘ ২১ বছর প্রতিক্রিয়াশীল গোষ্ঠি অনিয়ম করে ক্ষমতায় ছিল। আর বিএনপির ভাষায় ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে অনিয়ম করে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। তাহলে ২১ বছর থেকে ১০ বছর বাদ দিলে, আরও ১১ বছর থাকে। এই হিসেবে অনিয়ম-নিয়মের মধ্যে হলেও আওয়ামী লীগ আরও দুমেয়াদ ক্ষমতায় থাকাকে যুক্তিযুক্ত বলে দাবি করেন আবদুল কাদের মির্জা।

আজ শনিবার সকালে ফেসবুক লাইভে এসে ‘জনপ্রতিনিধি হিসেবে জনতার রায়’ ঘোষণা শীর্ষক বক্তব্যে এসব কথা বলেন আবদুল কাদের মির্জা।

আওয়ামী লীগ এ ১০ বছর ক্ষমতায় থাকার পর দেশের সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতির মাধ্যমে একটি গণভোটের আয়োজন করে কোন ব্যবস্থায় দেশে নির্বাচন হবে সে রায় জনগণ দেবে, এটাই জনগণের সিদ্ধান্ত বলে ফেসবুক লাইভে এসে তিনি দাবি করেন।

কাদের মির্জা বলেন, ‘সংবিধানের সাথে সাংঘর্ষিক হওয়ায় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট ২০১১ সালের ১০ মে বাতিল করেছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর ২১ বছর নানা অনিয়ম করে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী রাষ্ট্র ক্ষমতা দখল রেখেছিল। এরমধ্যে সবচেয়ে অনিয়মের নির্বাচনগুলো করেছিল এরশাদের জাতীয় পার্টি। ১৯৯১ এবং ২০০১ সালে নিয়মতান্ত্রিকভাবে বিএনপি ক্ষমতায় এসেছিল। নিয়মতান্ত্রিক পন্থায় ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকারের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *