পাকিস্তানের মন্ত্রিসভায় কে এই মুশাল

Slider সারাবিশ্ব


কাশ্মীরের কারাবন্দি বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের স্ত্রী মুশাল হোসেন মল্লিককে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের অংশ করা হয়েছে। জিওটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, তাকে মানবাধিকার ও নারীর ক্ষমতায়ন বিষয়ে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকারের বিশেষ উপদেষ্টা নিযুক্ত করা হয়েছে। মুশালের স্বামী জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্ট (জেকেএলএফ) কমান্ডার ইয়াসিন মালিক, সন্ত্রাসী অর্থায়নের মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে বর্তমানে দিল্লির তিহার জেলে যাবজ্জীবন সাজা ভোগ করছেন।

২০০৯ সালে ইসলামাবাদে গাঁটছড়া বেঁধেছিলেন ইয়াসিন ও মুশাল। তাদের বিয়ের উৎসবে সেই সময়ে পাকিস্তানের কিছু শীর্ষ রাজনৈতিক নেতা উপস্থিত ছিলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকারের ১৮ সদস্যের মন্ত্রিসভা বৃহস্পতিবার আইওয়ান-ই-সদরে রাষ্ট্রপতি আরিফ আলভির সরকারি বাসভবনে শপথ গ্রহণ করেছেন। অন্তর্বর্তী মন্ত্রিসভাকে সাধারণ নির্বাচন না হওয়া পর্যন্ত দেশ পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। পাকিস্তানের নির্বাচন কমিশন নতুন আদমশুমারির ভিত্তিতে নির্বাচনী এলাকার নতুন সীমানা নির্ধারণের সিদ্ধান্ত নেওয়ায় সাধারণ নির্বাচন বিলম্বিত হবে।

বৃহস্পতিবার ইসিপি ঘোষিত তফসিল অনুসারে, সীমানা নির্ধারণ ১৪ ডিসেম্বর শেষ হবে, যা বিধানসভা ভেঙে যাওয়ার পরে নির্বাচনের জন্য ৯০ দিনের সময়সীমা ছাড়িয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *