অধিনায়কত্ব নিয়ে যা বললেন সাকিব

Slider খেলা


তামিম ইকবাল দায়িত্ব ছেড়ে দেওয়ার সপ্তাহখানেকের মধ্যেই গত ১১ আগস্ট সাকিব আল হাসানকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে বিসিবি। নতুন অধিনায়ক নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সেসময় প্রতিক্রিয়া জানালেও সাকিবের প্রতিক্রিয়া সেখানে ছিল না।

কারণ, লংকান প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে এখন শ্রীলংকায় আছেন সাকিব। আজ জাফনা কিংসের বিপক্ষে গল টাইটানসের হয়ে খেলেন বাংলাদেশ অধিনায়ক। গলের ব্যাটিং ইনিংসের সময় মাঠের পাশে এক উপস্থাপিকার সঙ্গে কথা বলেন সাকিব। সেখানেই উঠে আসে নতুন পাওয়া ওয়ানডে অধিনায়কত্ব প্রসঙ্গ।

অধিনায়কত্ব পাওয়া নিয়ে ওই উপস্থাপিকা যখন সাকিবকে অভিনন্দন জানান তখন সাকিব বলেন, ‘এটা আসলে আমার জন্য নতুন কিছু নয়।’ অধিনায়ক হিসেবে লক্ষ্যের কথা বলতে গিয়ে এই অলরাউন্ডার বলেন, ‘আমাদের দলের জন্য ভালো একটা চ্যালেঞ্জ, এটা দেখানোর জন্য যে আমরা গত চার বছরে কতটা ভালো দল হয়ে উঠেছি। বিশ্বকাপে ভালো করার দারুণ একটা সুযোগ আছে আমাদের সামনে।’

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে বর্তমানে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন চলছে বাংলাদেশের। আগামী ২০ আগস্ট পর্যন্ত চলবে এলপিএল। তাই এ সময় অনুশীলনে থাকতে পারবেন না সাকিব। আগামী ৩০ আগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ। তার পরদিন শ্রীলংকায়ই স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *