রোনালদোর জোড়া গোল, আল নাসেরে প্রথম শিরোপা

Slider খেলা

‘আল নাসরে প্রথম শিরোপার স্বাদ পেলেন রোনালদো, এমনটা লিখলে ভালো হবে! নাকি ‘আল নাসেরকে প্রথম শিরোপার স্বাদ দিলেন রোনালদো’- শিরোনামে এই বাক্যটা ভালো মানাবে? তবে যেভাবেই লিখুন (পড়ুন) না কেনো, প্রথমবারের মতো আরব কাপের শিরোপা জিতেছে আল নাসের। আর এর বড় কারিগর ক্রিস্টিয়ানো রোনালদো।

ইতিহাসে হয়তো লেখা থাকবে, রোনালদো আল নাসেরকে চ্যাম্পিয়ন করেছেন জোড়া গোল করে। তবে কোন মুহূর্তে, কী অবস্থায় থেকে দলকে শিরোপা জিতিয়েছেন; তা আড়ালেই থেকে যাবে! রোনালদো আল হিলালের বিপক্ষে নাসেরকে শিরোপা জিতিয়েছেন নয়জনের দল নিয়ে! তবুও আবার এক গোলে পিছিয়ে থাকার পরও!

সৌদি লিগটায় যে রোনালদো মিশে গেছেন, পুরনো ছন্দ ফিরে পেয়েছেন তা এখন বলাই যায় বুকে হাত দিয়ে। টানা পাঁচ ম্যাচে গোলের দেখা পেয়েছেন তিনি। যেখানে তার গোল সংখ্যা ৬! ফাইনালে তো জোড়া গোল করেই নাসেরকে চ্যাম্পিয়ন করলেন। আরব ক্লাব চ্যাম্পিয়নশিপ কাপের ৪১ বছরের ইতিহাসে যে দলটা এর আগে কখনোই ফাইনালে উঠতে পারেনি!

কিং ফাহাদ স্টেডিয়ামে শনিবার রাতে শিরোপা নিশ্চিত করতে আল হিলালের মুখোমুখি হয় আল নাসের। যেখানে ৫১ মিনিটে ব্রাজিলিয়ান মিকাইল গোল করে এগিয়ে দেন আল হিলালকে। যা আসল ঘটনা ঘটে ৭১ থেকে ৭৮ মিনিটের মাঝে।

৭১ মিনিটে লাল কার্ড দেখে একজন উঠে গেলে দশ জনের দলে পরিণত হয় আল নাসর। এর তিন মিনিট পরই গোল করে দলকে ম্যাচে ফেরান রোনালদো। ম্যাচ তখন ১-১ সমতায়। তবে এত সুখ কপালে সয়নি, ৭৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আরো এক ফুটবলার। নয়জনের দলে পরিণত হয় আল নাসর।

নব্বই মিনিটের খেলা ১-১ সমতায় শেষ হলে গড়ায় অতিরিক্ত সময়ে। তবে নয়জন নিয়েও আল নাসরকে ৯৮ মিনিটে এগিয়ে দেন রোনালদো। আর এই গোলেই শিরোপা নিশ্চিত হয় আল নাসেরের৷ যদিও দলকে জিতিয়ে মাঠ ছাড়া হয়নি রোনালদোর, ম্যাচের ১১৪ মিনিটে আঘাত পেয়ে মাঠ ছেড়ে যান তিনি।

৮ মিনিটের মাঝে জোড়া লাল কার্ডে ৯ জনের দলে পরিনত হওয়া আল নাসের অবশ্য আরো একটা লাল কার্ড দেখে, লালকার্ড দেখেন আল নাসরের কোচও। ছেড়ে যেতে বাধ্য হন ডাগআউট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *