বাংলাদেশের ২ ম্যাচের বিশ্বকাপ ভেন্যুতে আগুন, শঙ্কায় কর্তারা

Slider খেলা


ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের আর ২ মাসও বাকি নেই। কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথম ম্যাচ ২৮ অক্টোবর। ওইদিন নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। তার তিনদিন পর পাকিস্তানের বিপক্ষে টাইগারদের ম্যাচও এই মাঠে। তবে গতকাল বুধবার গভীর রাতে মাঠের ড্রেসিংরুমে হঠাৎ করে লাগা আগুনে শঙ্কায় পড়েছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) কর্তারা।

বুধবার রাত ১১টা ৫০ নাগাদ আচমকা ধোঁয়ায় ভরে যায় ড্রেসিংরুম। সেই সময় ঘটনাস্থলে উপস্থিত কর্মীরা তৎক্ষণাৎ দমকলে খবর দেন। সঙ্গে সঙ্গেই দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। রাত সাড়ে ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকল কর্তৃপক্ষ প্রাথমিক তদন্তের পর জানিয়েছে, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। তবে বড়সড় কোনো ক্ষতি না হলেও খেলায়াড়দের সরঞ্জাম আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আগুন ছোট হলেও এর ভেতরের ক্ষয়ক্ষতির পরিমাণ কম নয় বলে জানানো হয়েছে কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে। খেলোয়াড়রা ব্যবহার করবেন এমন স্টিম রুম ক্ষতিগ্রস্ত হওয়ায় চিন্তিত সিএবি কর্তারা।

গত শনিবার কলকাতার এই মাঠ পরিদর্শনে এসছিল আইসিসির কর্তারা। ইডেনের সার্বিক অবকাঠামোতে কোনো সমস্যা দেখতে পাননি তারা। মাঠ-গ্যালারি সবই ঠিক আছে। শুধু ভেতরের কয়েকটি জিনিসে জোর দেওয়া হয়েছে।

গত শনিবার আইসিসির কর্তাদের সফরের পর সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, ‘আইসিসি এবং বোর্ডের প্রতিনিধিদল সব কিছু দেখে খুশি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আবার পরিদর্শনে আসার কথা তাদের। ১৫ সেপ্টেম্বরের মধ্যে কাজ সারতে হবে।’

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, সিএবি সভাপতি নির্ধারিত সময়ের আগে কাজ শেষ করার ব্যাপারে আশাবাদী ছিলেন। কিন্তু বুধবার রাতের ঘটনার পর পরিস্থিতি বদলে গেছে। খুব বেশি মাথাব্যথা নেই। তবে আইসিসির কর্তাদের কানে আগুন লাগার কথা চলে যাওয়ার কথা। নতুন নির্দেশ আসে কি না সেই অপেক্ষায় কলকাতার ক্রিকেট কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *