মধ্যরাতে দেশে আসছে বিশ্বকাপ ট্রফি, যখন যেখানে যাবে

Slider খেলা

ভারতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টটি শুরুর আগে নিয়মানুযায়ী ট্রফি বের হয়েছে বিশ্বভ্রমণে। সেই ধারাবাহিকতায় বাংলাদেশেও আসছে এই ট্রফি। ঢাকায় মধ্যরাতে আসছে সেটি।

৭, ৮ ও ৯ আগস্ট মোট ৩ দিন বিশ্বকাপ ট্রফিটি থাকবে ঢাকায়। প্রথমদিন সোমবারই এটি যাবে পদ্মা বহুমূখী সেতুর মাওয়া প্রান্তে। সেখানে ট্রফিটির ছবি তোলা হবে। যা শেষ হবে বিকেল তিনটায়।

পরদিন মঙ্গলবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত সেই প্রদর্শনীতে থাকবেন জাতীয় পুরুষ ক্রিকেট দল, নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটাররা এবং সংগঠক ও গণমাধ্যমকর্মীরা।

প্রথম দুইদিন সাধারণ জনগণ ট্রফিটি দেখার সুযোগ পাবেন না। তৃতীয়দিন বুধবার সোনার ট্রফিটি স্বচক্ষে দেখার সুযোগ পাবেন সাধারণ জনগণ। পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকবে এই সুযোগ।

গত ২৭ জুন ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের এই ট্রফিটি উন্মোচন করা হয়। আর বিশ্বভ্রমণে বের হয় ১৪ জুলাই। আগামী ৪ সেপ্টেম্বর আবারও ভারত যাওয়ার আগে ট্রফিটি ভ্রমণ করবে ১৭টি দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *