পাকিস্তানে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১৫

Slider সারাবিশ্ব

পাকিস্তানের নবাবশাহ এলাকায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ৪০ জন। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, আজ রোববার হাজরা এক্সপ্রেস নামে ওই ট্রেন নবাবশাহের সারহারি রেলওয়ে স্টেশনের কাছাকাছি গিয়ে লাইনচ্যুত হয়ে পড়ে। ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল।

ইতোমধ্যে সেখানে পৌঁছেছে উদ্ধারকর্মীরা। টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, ট্রেনের কাছে শত শত মানুষ জড়ো হয়ে আছেন।

দেশটির কেন্দ্রীয় রেল ও অ্যাভিয়েশন মন্ত্রী সাদ রফিক বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে দেখছে সরকার। এখন পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত যাচ্ছে। তিনি বলেন, ট্রেনটি খুব বেশি গতিতে চলছিল না। কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন। সুক্কুর ও নবাবশাহের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পাকিস্তান রেলওয়ে সুক্কুর ডিভিশনাল কমার্শিয়াল অফিসার মোহসিন সিয়াল বলেন, কতগুলো বগি লাইনচ্যুত হয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তিনি বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি। কেউ বলছেন পাঁচটি বগি, কেউ বলছেন আটটি। আবার কেউ কেউ ১০টি বগির লাইনচ্যুত হওয়ার কথাও বলছেন।

শহিদ বেনজিরাবাদ পুলিশের উপ মহাপরিদর্শক মোহাম্মদ ইউনিস চানদিও এই ঘটনাকে `বড় দুর্ঘটনাকে‘ বলে আখ্যা দিয়েছেন। তবে হতাহতের কোনও সংখ্যা জানাননি তিনি। তিনি বলেন, উদ্ধার কার্যক্রমে উদ্ধারকর্মীরা যোগ দিয়েছেন। তিনি ও তার দল ঘটনাস্থলে যাচ্ছেন।

সিন্ধ এর মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ মৃতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি নবাবশাহ ডেপুটি কমিশনারকে আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *