হিজাব পরে স্কুলে যাওয়ায় বাধা যুবকদের, প্রতিবাদ করায় মারধর

Slider শিক্ষা


হিজাব পরে স্কুলে আসায় কয়েকজন শিক্ষার্থীকে বাধা দেয় একদল যুবক। এর প্রতিবাদ করেছিল স্কুলের দশম শ্রেণির এক শিক্ষার্থী। এতে তাকে বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার ভারতের ত্রিপুরার সেপাহিজলা জেলার বিশালগড়ের একটি স্কুলের সামনে ঘটেছে এ ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ওই শিক্ষার্থীদের স্কুলে প্রবেশে সময় একদল যুবক বাধা দেয়। তারা প্রশ্ন করেন, হিজাব পরে কেন?

স্থানীয়রা অভিযোগ করেছেন, এর প্রতিবাদ করায় দশম শ্রেণির ওই ছাত্রকে টেনেহিঁচড়ে স্কুলের সামনেই মারধর করা হয়। এতে স্কুলের প্রধান শিক্ষক বা অন্য কোনো শিক্ষকই ওই ছাত্রকে বাঁচাতে এগিয়ে আসেননি।

ইতিমধ্যে এই ঘটনার প্রতিবাদে নেমে সড়ক অবরোধ করেছেন এলাকাবাসীরা। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

এদিকে ওই স্কুল কর্তৃপক্ষ দাবি করেছেন, সপ্তাহ খানেক আগে সাবেক কয়েকজন শিক্ষার্থী স্কুলে আসেন। স্কুল প্রাঙ্গণে ছাত্রীদের হিজাব পরা নিয়ে তারা উদ্বেগ প্রকাশ করেন এবং প্রধান শিক্ষককে বিষয়টি নিয়ে পদক্ষেপ করার অনুরোধ করেন। এরপর শুক্রবার কয়েকজন শিক্ষার্থী হিজাব পরে আসার পর ওই ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশ সূত্র জানিয়েছে, এই ঘটনার পর পুরো এলাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঠিক কী ঘটেছিল তা খতিয়ে দেখা হচ্ছে এবং সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *