তারেক-জুবাইদার সাজার প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

Slider রাজনীতি


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে দণ্ড দেওয়ার প্রতিবাদে আজ বুধবার বিক্ষোভ মিছিল শেষে সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

আগামী শুক্রবার বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে দলটি। এ ছাড়া আগামীকাল বৃহস্পতিবার অঙ্গ এবং সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল যৌথভাবে সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে।

আদালত রায় ঘোষণার পর আজ বিকেলে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত ওই মিছিল শেষে কর্মসূচি ঘোষণা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, আগামী শুক্রবার বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হবে।

বিএনপির বিক্ষোভ মিছিলের সময় নয়াপল্টনসংলগ্ন নাইটিঙ্গেল মোড়ে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। তবে মিছিলে বাধা দেয়নি পুলিশ।

নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত সভার সভাপতি ছিলেন আবদুস সালাম। এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু। দলটির এই ভাইস চেয়ারম্যান বলেন, ‘তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে যে রায় হয়েছে, এটি ফরমায়েশি রায়। এই রায় সাধারণ মানুষ মেনে নেবে না। আপনাকে (শেখ হাসিনা) ক্ষমতা থেকে হটিয়ে বাংলার মাটিতে আপনার বিচার করা হবে। আপনি (শেখ হাসিনা) প্রস্তুত থাকুন।’

বিএনপির সিনিয়র যুগ্ম সচিব রুহুল কবির রিজভী বলেন, ‘তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে প্রহসনের রায় দেওয়া হয়েছে। আওয়ামী লীগ গণতন্ত্র হত্যাকারী দল হিসেবে পরিচিত। তারা (আওয়ামী লীগ) তারেক রহমানকে এতটাই ভয় পায়, তিনি (তারেক রহমান) কখন এ দেশে ছুটে আসেন, এমন অজানা আতঙ্ক ও ভয়ে থাকে।’

সভায় আরও বক্তব্য দেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

বিক্ষোভ মিছিলে আরও অংশ নেন বিএনপি নেতা আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, হাবিবউন নবী খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরফত আলী সপু, রকিবুল ইসলাম বকুল, খন্দকার আবু আশফাক, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, মীর নেওয়াজ আলী নেওয়াজ, নাজিম উদ্দিন আলম, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, জাসাসের জাকির হোসেন রোকন প্রমুখ।

বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা তারেক-জুবাইদাকে সাজা দেওয়ার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেন। তারা এ রায় প্রত্যাখ্যান করেন।

তারেক রহমান ও জুবাইদা রহমানের রায় ঘোষণা হবে—এমন খবরে আজ সকাল ১০টা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, জাসাসের কয়েক হাজার নেতাকর্মী নয়াপল্টনে জমায়েত হয়। রায় ঘোষণার পরপর মিছিল বের করে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *