প্রধানমন্ত্রীর জনসভা, রংপুরের ৮ রুটে থাকছে বিশেষ ট্রেন

Slider রংপুর


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে রংপুর বিভাগের ৮ জেলায় সাজ সাজ রব বিরাজ করছে। আগামী বুধবার তিনি রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের বিভাগীয় জনসভায় বক্তব্য দেবেন। জনসভায় ১০ লাখের বেশি মানুষের সমাগম হতে পারে বলে দলীয় নেতারা প্রত্যাশা করছেন।

প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে আওয়ায়ী লীগের নেতাকর্মীদের পাশাপাশি রংপুর অঞ্চলের সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে আসন্ন সংসদ নির্বাচনের পূর্বে যখন দেশজুড়ে রাজনৈতিক কর্মসূচি উত্তাপ ছড়াচ্ছে তখন তার এ সফরকে ঘিরে সব মহলে চলছে আলোচনা।

এদিকে সমাবেশে অংশ নিতে আগ্রহী ব্যক্তিদের যাতায়াতের সুবিধার জন্য ৮টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। আগামী বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত এই ট্রেনগুলো রংপুরে আসবে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষ্যে আটটি বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এগুলো হল, পঞ্চগড় স্পেশাল, ঠাকুরগাঁও স্পেশাল, দিনাজপুর স্পেশাল, বুড়িমারী স্পেশাল, লালমনিরহাট স্পেশাল, উলিপুর স্পেশাল, কুড়িগ্রাম স্পেশাল ও বোনারপাড়া স্পেশাল ট্রেন।

তিনি আরও বলেন, সংশ্লিষ্ট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা ভাড়া দেওয়া সাপেক্ষে ট্রেনগুলো ব্যবহার করবেন। ট্রেনগুলো দুপুর সোয়া ৯টা থেকে দুপুর ১২টার মধ্যে রংপুরে পৌঁছাবে।

রংপুর রেলওয়ে স্টেশনের স্টেশন সুপারিন্টেডেন্ট শংকর গাঙ্গুলি বলেন, প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে বিভিন্ন রুটে বিশেষ ৮টি ট্রেন চলাচল করবে। আমরা ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। স্টেশনের চারটি লাইনের বাইরে অতিরিক্ত ট্রেনগুলো মীরবাগ ও শ্যামপুর স্টেশনে রাখা হবে। সময়সূচী নির্ধারণ করা হয়েছে। বুধবার কুড়িগ্রাম এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি রয়েছে। অন্যান্য আন্তঃনগর ট্রেনগুলো সময়মতো চলাচল করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *