বিএনপি দেখা না করায় ‘হতাশ’ বিদেশি পর্যবেক্ষক

Slider বাংলার মুখোমুখি

ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) আমন্ত্রণে বাংলাদেশে সফররত বিদেশি পর্যবেক্ষকের সঙ্গে বৈঠকে বসতে রা‌জি হয়‌নি বিএন‌পি। এ জন্য তারা হতাশা প্রকাশ করেছেন।

আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবা‌দিকদের এ কথা জানান পর্যবেক্ষক সদস্য যুক্তরাষ্ট্রের টেনেট ফাইন্যান্স ইন্টারন্যাশনাল গ্রুপের প্রতিষ্ঠাতা টেরি এল ইসলে।

টেরি এল ইসলে বলেন, ‘আমরা নির্বাচন পূর্ব পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এসেছি। বিভিন্ন পক্ষের সঙ্গে আমরা বৈঠক করছি। বিএনপির সঙ্গেও আমরা বৈঠকে বসতে চেয়েছিলাম। নির্বাচন নিয়ে তাদের উদ্বেগ শুনতে চেয়েছিলাম। তবে আমাদের সঙ্গে বৈঠকে বসতে রাজি হয়নি তারা। এ কারণে আমরা হতাশ।’

পর্য‌বেক্ষক দলের আরেক সদস্য আয়ারল্যান্ডের নিক পউল বলেন, ‘আমরা নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছি। নির্বাচন প্রক্রিয়া নিয়ে আলাপ হয়েছে। বাংলাদেশের সংবিধানে তত্ত্বাবধায়ক পদ্ধতি নেই। তাই সংবিধানের কাঠামোর মধ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন।’

বিদেশি পর্যবেক্ষক দলের সদস্যরা আজ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যান। প্রায় ঘণ্টাখানেক অপেক্ষা করেও প্রতিমন্ত্রীর সাক্ষাৎ না পেয়ে চলে যান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *