টঙ্গীতে কারখানার দেয়াল ধ্বসে ৩ নির্মাণশ্রমিক নিহত

Slider গ্রাম বাংলা


গাজীপুরের টঙ্গীতে দেয়াল চাপায় তিন নির্মাণশ্রমিক মারা গেছেন। এঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় টঙ্গীর পাগাড় ঝিনু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কড়াইকান্দি গ্রামের বকুল (৩৫), একই এলাকার নর্দানগর গ্রামের সুলতান (৫০) ও টঙ্গীর গোপালপুর এলাকার সবুজ (৩৫)। এ ঘটনায় নয়ন (২৫) ও মাহতাব (৩০) নামে আরও দুই শ্রমিক আহত হন। তাদেরকে টঙ্গীর শহীদ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম। তিনি বলেন, টঙ্গীর ঝিনু মার্কেট এলাকায় সিটি করপোরেশনের ড্রেন নির্মাণের কাজ চলছিল। ওই ড্রেন নির্মাণে কাজ করছিল শ্রমিকরা। হঠাৎ পাশের একটি কারখানার দেয়াল ধ্বসে শ্রমিকদের চাপা দিলে তিনজন নিহত হয় ও কয়েকজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, সকাল থেকে টঙ্গী পূর্ব থানাধীন পাগাড় জিনু মার্কেট এলাকায় সোনারগাঁও রোডে সিটি করপোরেশনের ড্রেনের কাজ করছিলেন প্রায় ৩০ জন শ্রমিক। সন্ধ্যায় নির্মাণ কাজ চলার সময়ে পাশের একটি প্লটের সীমানা প্রাচীর ধসে পড়লে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। এসময় বেশ কয়েকজন শ্রমিক আহত হয়।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহারিয়া লুনা বলেন, তিনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। চার জনকে আহত অবস্থায় আনা হয়েছে। আহতদের মধ্যে তিন জনকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি আশরাফুল ইসলাম আরও বলেন, এঘটনায় নিহত ও আহত স্বজনদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিত্রে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *