গাছায় পবিত্র আশুরা উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Slider গ্রাম বাংলা


মোঃআলী আজগর খান পিরু: গাজীপুর মহানগর ৩৬ নং ওয়ার্ড গাছা রোড আজিম গার্মেন্টসের নিকটে মেম্বার মার্কেটে এলাকাবাসীর উদ্যোগে পবিত্র আশুরা উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল ৫.০০ ঘটিকায় বাদ আছর সাবেক মেম্বার মোঃ ইয়াকুব আলী তার নিজ বাড়ির আঙ্গিনায় এ ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে, গাছা ইউনিয়ন পরিষদের সাবেক সফল মেম্বার মোঃ ইয়াকুব আলীর সভাপতিত্বে প্রধান অতিথি, ৩৬ নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোঃ ইকবাল হোসেন মোল্লা। তিনি হঠাৎ অসুস্থ হওয়ার কারণে ওয়াজ মাহফিলে অংশ গ্রহণ করতে পারেন নাই। প্রধান বক্তা হিসেবে ওয়াজ ফরমায়া আছেন, পীরে কামেল আল্লামা মুফতি গিয়াস উদ্দিন সরকার, মুহতামিম, জামিয়া নূরানিয়া মাদ্রাসা গাজীপুর।

বিশেষ বক্তা হিসেবে ওয়াজ ফরমায়া আছেন, গাছাবাসীর সুপরিচিত প্রিয় বক্তা মসজিদ উন-নুর (মনিরের মসজিদ) এর ইমাম ও খতিব আলহাজ্ব হযরত মাওলানা মোঃ কবির হোসেন নূরানী সাহেব। ধর্মীয় আলোচক বিটিভি ও অন্যায়অন্য স্যাটেলাইট চ্যানেল। বিশেষ বক্তা,হযরত মাওলানা মুফতি ইমদাদুল ইসলাম রংপুরি। ওয়াজ ও দোয়া মাহফিল উদ্বোধন করেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রভাষক মোঃ শফিকুল ইসলাম (শফিক) সভাপতি, গাছা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ।

সম্মানিত অতিথি, আলহাজ্ব মোঃ মুস্তফা কামাল, বিশিষ্ট শিল্পপতি গাছা। মোঃ ফাইজউদ্দিন মিয়া, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক গাছা।
আরো উপস্থিত ছিলেন, মো: সিদ্দিকুর রহমান সিদ্দিক বিশিষ্ট সমাজ সেবক ফকির মার্কেট গাছা। বিশিষ্ট সমাজ সেবক, মো:দেলোয়ার হোসেন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ বাদল খান। সমাজ সেবক মোঃ জসিম উদ্দিন জসু মিয়া। মোহাম্মদ আমির হোসেন,দিবস ফাউন্ডেশনের সদস্য, মোঃ ফারুক হোসেন (সোহেল), মহিউদ্দিন খান ফালু, মো: সাকিব, মোঃ শাফিন প্রমুখ।

দোয়া মাহফিলে,স্বেচ্ছাসেবী সংগঠন দিবস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, মোঃ সজীব শেখ তিনি, স্বেচ্ছা সেবক লীগ নেতা ও গাছা উচ্চ বিদ্যালয় এর পরিচালনা পরিষদের সভাপতি, প্রভাষক মোঃ শফিকুল ইসলাম শফিক কে তার সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

ধন্যবাদান্তে ছিলেন, মেম্বার মার্কেট মালিকের একমাত্র ছেলে বিশিষ্ট সমাজ সেবক মোঃ সোহেল আল মামুন।

আরজগুজার, এলাকাবাসীর পক্ষে ছিলেন মোঃ ইকবাল হোসেন।

ওয়াজ মাহফিলে প্রধান বক্তা সহ সকল বক্তারা মহরম মাসের আশুরার কারবালার প্রান্তরে আল্লাহর হুকুম দ্বীন ও হক প্রতিষ্ঠা করার লক্ষ্যে জিহাদের বিনিময়ে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান তাদের জীবন দিয়েছেন এবং প্রিয় নবী মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রিয় নাতি হোসাইন রাদিয়াল্লাহু আনহুম তার জীবন বিলিয়ে দিয়েছেন কারবালার প্রান্তরে, তবুও বাতিলের কাছে তিনি মাথা নত করেন নাই। এই দিনের তাৎপর্য ও শিক্ষনীয় বিষয় নিয়ে বক্তারা আলোচনা করেন, এবং সকল মুসলমানের এক হয়ে আল্লাহর হুকুম রাসূলের সুন্নত তরিকা মতো পথ চলার এবং জীবনকে সুন্দর করে গঠন করার আহ্বান জানান।
মাহফিলে শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত বক্তাদের মনোযোগ সহকারে ওয়াজ শোনেন। দোয়া শেষে সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *