নয়াপল্টনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন, ভিড় না করার আহ্বান

Slider বাংলার মুখোমুখি

বিএনপির মহাসমাবেশকে ঘিরে রাজধানীর নয়াপল্টনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আজ বৃহস্পতিবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশেপাশে বিপুল সংখ্যক পুলিশকে মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে প্রস্তুত রাখা হয়েছে সাঁজোয়া যান ও জলকামান।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় করা নেতাকর্মীদের সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‌‘শুক্রবার মহাসমাবেশের আগে কেউ এই কার্যালয়ের সামনে ভিড় করবেন না।’

জানা গেছে, সাদা পোশাকের পুলিশও অবস্থান নিয়েছে নয়াপল্টনের অলিগলিতে। নয়াপল্টন কার্যালয়ের সামনে বিএনপির কোনো নেতাকর্মীকে দাঁড়াতে দিচ্ছে না পুলিশ। যে-ই আসছেন তাকে সরিয়ে দেওয়া হচ্ছে। তবে নয়াপল্টন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনের সড়ক অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু ডিএমপির পক্ষ থেকে এই দুটি জায়গায় একটিতেও অনুমতি দেওয়া হয়নি।
এ অবস্থায় মহাসমাবেশের স্থান নিয়ে জটিলতা তৈরি হওয়ায় বিএনপির নেতারা বৈঠকে বসেন। পরে বৈঠক শেষে রাতেই সমাবেশ এক দিন পিছিয়ে আগামীকাল শুক্রবার করার ঘোষণা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *