নেতাকর্মীদের ভিড়ে ভাঙল ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চ

Slider ফুলজান বিবির বাংলা

বিপুল সংখ্যক নেতাকর্মীদের অংশগ্রহণের মধ্যে দিয়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির তিন গুরুত্বপূর্ণ অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হয়েছে। আজ শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও তার আগে নেতাকর্মীদের ভিড়ে, অতিরিক্ত ওজনে মঞ্চ ভেঙে পড়ে।

মঞ্চ ভেঙে পড়ার সময় তাতে গান পরিবেশন করছিলেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) শিল্পীরা। এরপর সেখানে একটি ট্রাক এনে মঞ্চ ঠিক করা হয়। এতেও এক ঘণ্টার বেশি সময় লেগে যায়। পেরে বিকেল সাড়ে ৩টার দিকে কোরআন তিলাওয়াতের মাধ্যমে তারুণ্যের সমাবেশ আনুষ্ঠানিক শুরু হয়।

অন্যদিকে, দুপুরের আগেই সমাবেশস্থল ভরে এই তারুণ্যের সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকার লোকারণ্য হয়ে যায়। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশস্থলে প্রবেশের জন্য একটি পথ। এ কারণে নেতাকর্মীদের সমাবেশস্থলে প্রবেশ করতে বেগ পেতে হয়।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান বক্তা হিসেবে থাকবেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, বিশেষ বক্তা ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। তারণ্যের সমাবেশ পরিচালনা করছেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

ভোটাধিকার প্রতিষ্ঠাসহ ১১ দফা দাবিতে রাজধানীর ঢাকার এই সমাবেশের মাধ্যমে শেষ হচ্ছে ‘তারুণ্যের সমাবেশ’। এই সমাবেশ থেকে এক দফা দাবিতে আগামী ২৭ জুলাই রাজধানীতে বড় ধরনের সমাবেশ কর্মসূচি ঘোষণা দেওয়া হতে পারে। রাজধানী ঢাকার এই ‘তারণ্যের সমাবেশের’ আগে এরই মধ্যে দেশের পাঁচটি বড় শহরে সমাবেশ করে। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আজকের শেষ সমাবেশে নতুন প্রজন্মের ভোটারদের ভোটাধিকার আদায়ে ঐক্যবদ্ধ ও সক্রিয় হওয়ার পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধার এবং স্বৈরাচারকে রুখে দেওয়ার আহ্বান জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *