দুই পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Slider খেলা

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। এই ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। খেলছেন না রনি তালুকদার এবং শরীফুল ইসলাম। ফিরেছেন আফিফ হোসেন এবং হাসান মাহমুদ।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), আফিফ হোসেন, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

আফগানিস্তান একাদশ
রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ওয়াফাদার।

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে সহজ জয় আসলেও ওয়ানডে সিরিজ হারতে হয় ২-১ ব্যবধানে। তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় দিয়ে শুরু করে বাংলাদেশ। এই সংস্করণে দুদলের মুখোমুখি সাক্ষাতে রশিদ খান, মোহাম্মদ নবিরাই এগিয়ে। তার পরও নিজেদের ওপর বিশ্বাস ছিল সাকিবদের।

সিলেটে প্রথম ম্যাচে নিজেদের সামর্থ্যরে প্রমাণও দিয়েছেন তারা। গত শুক্রবার আফগানদের ১৫৪/৭ রানে আটকে ফেলার পর তাওহীদ হৃদয়, শামীম পাটোয়ারীদের দুর্দান্ত ব্যাটিংয়ে অনায়াস জয় নিয়েই মাঠ ছাড়ার কথা ছিল স্বাগতিকদের। তবে শেষ ওভারে করিম জান্নাত হ্যাটট্রিক করলে ম্যাচ কিছুটা কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত নাটকীয় ম্যাচে ১ বল বাকি থাকতে ২ উইকেটে জয় তুলে নেন তারা।

বাংলাদেশ সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। এর আগে ইংল্যান্ডকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করেছে। এবার আফগানদের সবকটি টি-টোয়েন্টি ম্যাচেই হারানোর আশা টাইগারদের। আজকের ম্যাচটি জিতলে প্রথমবার আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পাবেন সাকিবরা। হারলে গত বছরের মতো ১-১ ড্রয়ে তুষ্ট থাকতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *