তামিম ঝড়ে বাংলাদেশের দাপুটে জয়

Slider খেলা


তানজিদ হাসান তামিম ও মোহাম্মদ নাঈমের ঝোড়ো ব্যাটিং এবং তানজিম হাসান সাকিবের দুর্দান্ত বোলিংয়ে আইসিসি মেন’স ইমার্জিং এশিয়া কাপে ওমান ‘এ’ দলের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

আজ শনিবার শ্রীলংকার কলম্বোয় সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে ‘এ’ গ্রুপের খেলায় প্রথমে ব্যাট করা ওমান ৪৬ ওভারে ১২৬ রানে অলআউট হয়ে যায়। জবাবে ২ উইকেট হারিয়ে ও মাত্র ১৬.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ঝড় তোলেন নাঈম ও তামিম। ১৪.২ ওভারে তারা ১০৯ রানের পার্টনারশিপ গড়েন। অসাধারণ ব্যাট করা তামিম ফিফটির পর ৬৮ রানে বিদায় নেন। তিনি মাত্র ৪৯ বলে ১১টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান। তবে নাঈম ৪২ বলে ৭টি চারে ৪৭ রানে অপরাজিত থাকেন। জাকির হাসান ১১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ওমানের হয়ে আকিব লায়েস ২টি উইকট নেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওমান। বিশেষ করে সাকিবের তোপে দিশেহারা হয়ে পড়ে তারা। সর্বোচ্চ ২৬ রান করেন আয়ান খান। শুব পাল ২৫ রানের আউট হন।

বাংলাদেশ পেসার সাকিব ১৮ রানে ৪টি উইকেট নেন। এছাড়া ২টি করে উইকেট নেন রাকিবুল হাসান ও মাহমুদুল হাসান জয়।

ম্যাচ সেরা নির্বাচিত হন তানজিম হাসান সাকিব।

এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হেরেছিল। আগামী ১৮ জুলাই একই ভেন্যুতে আফগানিস্তানের মোকাবিলা করবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *