ইইউ প্রতিনিধিদলের গাড়ি ঘিরে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ

Slider বাংলার মুখোমুখি

আগামী জাতীয় সংসদ নির্বাচনের ‘পরিস্থিতি মূল্যায়ন করতে’ দুই সপ্তাহের জন্য বাংলাদেশে এসেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ছয় সদস্যের প্রতিনিধিদল। গত রোববার ভোরে ঢাকায় পৌঁছান প্রতিনিধিদলের সদস্যরা।

আজ মঙ্গলবার অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সঙ্গে বৈঠক করে ইউরোপীয় ইউনিয়নের এই প্রতিনিধিদল। সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে দুপুর ২টা থেকে ঘণ্টাব্যাপী চলে এ বৈঠক। নির্বাচনী আইন নিয়ে সেখানে আলোচনা হয় বলে জানা গেছে।

ওই বৈঠক শুরুর আগে থেকেই বিএনপিপন্থী আইনজীবীরা সুপ্রিম কোর্টে জড়ো হন। ওই বৈঠক চলাকালে ও বৈঠক শেষে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সামনে তারা বিক্ষোভ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ৩টার দিকে বৈঠক শেষে প্রতিনিধিদল ভবন থেকে বের হওয়ার সময় বাইরে স্লোগান দিতে থাকেন আইনজীবীরা। এ সময় হ্যান্ড মাইকে তারা বলেন, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘নো মোর হাসিনা’, ‘উই ওয়ান্ট কেয়ারটেকার’, ‘নো মোর হাসিনা’, ‘উই ওয়ান্ট ফ্রি ফেয়ার ইলেকশন’ ইত্যাদি।

ইইউ প্রতিনিধিদলের সদস্যরা গাড়িতে ওঠার পরও আইনজীবীরা স্লোগান দিতে থাকেন। স্লোগান দেওয়ার পাশাপাশি অনেক আইনজীবী একটি চিঠি গাড়িতে থাকা প্রতিনিধিদলের সদস্যদের বাইরে থেকে দেখানোর চেষ্টা করেন। এ সময় তাদের সেখান থেকে সরিয়ে দিতে বেগ পেতে হয় পুলিশ সদস্যদের। ওই বিক্ষোভে নেতৃত্ব দেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *