পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট ঘিরে ব্যাপক সংঘর্ষ, নিহত বেড়ে ৯

Slider ফুলজান বিবির বাংলা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের তিন ধাপে পঞ্চায়েত নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ শনিবার দেশটির স্থানীয় সময় সকাল ৭টায় শুরু হয়েছে ভোটগ্রহণ। তবে এতে ব্যাপক সংঘাত-সহিংসতার খবর পাওয়া গেছে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত সহিংসতায় ৯ জন নিহত হয়েছে।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, তৃণমূলের পাঁচজন সদস্য, বিজেপি ও কংগ্রেসের প্রত্যেকের একজন এবং স্বতন্ত্র এক প্রার্থীর একজন সদস্য নিহত হয়েছে।

রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ভঙ্গুর নিরাপত্তা ব্যবস্থার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে দোষারোপ করেছেন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সংঘর্ষে আরও সাতজন আহত হয়েছে এবং অন্তত দুইটি নির্বাচনী কেন্দ্রে দুইটি ব্যালট বাক্স ভেঙ্গে দেওয়া হয়েছে।

ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, বাইরে ভোটদাতারা দাঁড়িয়ে আছে এবং ভেতরে ভোট দেওয়ায় ভোটপর্ব শেষ এমন দৃশ্যও দেখা গেছে।

এ নিয়ে এক প্রিসাইডিং অফিসার বলেন, ব্যালট ছিনতাই হয়েছে, কারা ভোট দিয়ে চলে গেছে জানি না। ভোটদাতারা বুথ ঘিরে দাঁড়িয়ে থেকে ভোট দেওয়ার দাবি তুলছেন।

রাজ্যের কোচবিহারে খাটামারিতে বুথদখল করে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। মারধর করা হয়েছে প্রিসাইডিং অফিসারকে। আরেক জায়গায় ব্যালটে পানি ঢেলে দেওয়া হয়েছে।

এবারে ২২টি জেলার ৬৩ হাজার ২২৯টি গ্রাম পঞ্চায়েত আসন, ৯ হাজার ৭৩০টি পঞ্চায়েত সমিতির আসন এবং ৯২৮টি জেলা পরিষদের আসনে প্রার্থীরা লড়ছেন এ নির্বাচনে।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে চলছে পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণ

এতে ভোটাধিকায় প্রয়োগ করবেন ৫ কোটি ৬৭ লাখের বেশি ভোটার। নির্বাচনের ফলপ্রকাশ করা হবে ১১ জুলাই। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এই পঞ্চায়েত নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *