টাইব্রেকারে কুয়েতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

Slider খেলা


দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের ফাইনাল। প্রথমবার খেলতে আসা অতিথি দল কুয়েত ৯০ মিনিট পর্যন্ত ১-১ সমতার পর অতিরিক্ত সময়ের খেলাতেও ভারতকে শেষ হাসি হাসতে দেয়নি। স্নায়ুক্ষয়ী ম্যাচ উপহার দিয়েছে। শেষপর্যন্ত শ্বাসরুদ্ধকর ম্যাচে সাডেন ডেথে ৫-৪ গোলে কুয়েতকে হারিয়ে বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে স্বাগতিক ভারত। যা তাদের রেকর্ড নবম শিরোপা।

সাডেন ডেথে প্রথম শটে মাহেস সিং গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন। তবে কুয়েতের অধিনায়ক হাজিয়ার শট রুখে দিয়ে জয়ের অন্যতম নায়ক স্বাগতিকদের গোলকিপার গুরপ্রিত সিং।

এর আগে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচের ১৫ মিনিটে গোল করে এগিয়ে যায় কুয়েত। আল বাউসির ডানপ্রান্তের ক্রসে শাবাইব আলখালদি ফাঁকায় গোলকিপারের পাশ দিয়ে প্লেসিং করেছেন। তখন ২৬ হাজারের বেশি দর্শকের উন্মাদনা স্তব্ধ হয়ে গিয়েছিল সঙ্গে সঙ্গে! তবে ৩৯ মিনিটে সমতা ফেরায় ভারত। সুনীল ছেত্রীর ডিফেন্স চেরা পাসে বাঁ দিক থেকে সাহাল আব্দুল সামাদের ক্রসে লালিয়ানজুয়ালা চাংতের দারুণ প্লেসিয়ে স্কোরলাইন ১-১ হয়েছে।

বিরতির পরও উত্তেজনা কম ছিল না। দুই দলই সুযোগ পেয়েছে। কিন্তু গোল করে এগিয়ে যেতে পারেনি। যোগ করা সময়ে ভারতের আব্দুল্লাহর জোরালো শট গুরপিত সিং শুয়েপড়ে প্রতিহত করে দলকে ম্যাচে রাখেন। একটু পর ছেত্রীর শট ক্রসবারের ওপর দিয়ে গেলে ভারতকে হতাশ হতে হয়েছে।

অতিরিক্ত সময়েও ম্যাচের নিষ্পত্তি না হওয়ায় পরে টাইব্রেকারে জিতে সাফের ট্রফি নিজেদের ঘরে রাখতে পেরেছে স্বাগতিক দল।

সুনীল ছেত্রী সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়। তবে সেরা গোলকিপার হয়েছেন বাংলাদেশের আনিসুর রহমান জিকো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *