আজও টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড়

Slider জাতীয়


ঈদের দ্বিতীয় দিনও রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে ঘরে ফেরা মানুষের ভিড় দেখা গেছে। অনেকে ঢাকায় কোরবানি দিয়ে মাংস নিয়ে বাড়ি যাচ্ছেন। আজ শুক্রবার সকাল থেকে রাজধানীর মহাখালী, গাবতলী, সায়েদাবাদ বাস টার্মিনালে এ চিত্র দেখা গেছে।

তবে মহাখালীতে ঢাকার পাশের জেলা ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর অঞ্চলের যাত্রীদের চাপ বেশি। ঈদের আগে যাত্রীরা টিকিট কাউন্টারের সামনে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও টিকিট পাননি। অথচ আজ হাঁকডাক দিয়ে টিকিট বিক্রি করছেন কাউন্টারের কর্মীরা। যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়া নেওয়া হচ্ছে।

আজ শুক্রবার মহাখালী টার্মিনালে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে আশপাশের জেলাগামী মানুষের সংখ্যা বেশি। এখন নিয়মিত ভাড়া আদায় করা হচ্ছে। বাসগুলোর সামনেই কাউন্টার বসিয়ে টিকিট বিক্রি করছেন বাসের কর্মীরা। চলছে হাঁকডাক। ঈদের আগের দিনও এখানে যাত্রীদের পড়তে হয়েছিল অতিরিক্ত ভাড়া ও বাস না পাওয়ার ভোগান্তিতে।

গাবতলী বাস টার্মিনাল থেকে রাজবাড়ী যাচ্ছেন মো. আবদুল্লাহ। তিনি বলেন, ‘গতবার ঈদের পরদিন বাড়ি গিয়েছিলাম। তখন ভাড়া একটু কম পেয়েছিলেন। এবারও ঈদের পরদিন বাড়ি যাচ্ছি।’

এদিকে ঈদের আগে টিকিট না পাওয়ায় পরিবার নিয়ে বাড়ি যেতে পারেননি চুয়াডাঙ্গার নিহার তরফদার। আজ এসেছেন বাড়ি যাবেন বলে। তিনি বলেন, ঈদের আগে টিকিট পাওয়া যায় না। ভিড় থাকে। ভাড়া বেশি নেয়। আর এখন আরামে যাওয়া যাবে।

চুয়াডাঙ্গাগামী জে আর পরিবহনের কাউন্টারে বসে টিকিট বিক্রিতা ইয়ারুল ইসলাম, গাবতলী বাস টার্মিনাল থেকে বেশির ভাগ গাড়ি ফাঁকা ছেড়ে যাচ্ছে। তবে ঢাকায় ফেরার পথে যাত্রী পাওয়া যাচ্ছে।
f

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *