ঢাকার দুই সিটির ৬২ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ

Slider ফুলজান বিবির বাংলা

ঢাকার দুই সিটিতে চলছে কোরবানির পশুর বর্জ্য অপসারণ। দুপুর ২টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট পর্যন্ত দুই সিটির মোট ৬২টি ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ হয়েছে।

এর মধ্যে দক্ষিণ সিটির করপোরেশনের (ডিএসসিসি) ৩০টি ওয়ার্ড এবং উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২টি ওয়ার্ড রয়েছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নিয়ন্ত্রণকক্ষ থেকে এ তথ্য পাওয়া গেছে।

উত্তর সিটি করপোরেশনের শতভাগ সম্পন্ন হওয়া ওয়ার্ডগুলো হলো, ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭ , ৮, ১৭, ১৯, ২২, ২৩, ২৪, ১০, ১১, ১২, ২৬, ২৭, ২৮, ৩২, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৪৪, ৪৫, ৪৬, ৩৯, ৩৭, ৩৮, ৪১, ৪২ নম্বর ওয়ার্ড।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে শতভাগ বর্জ্য অপসারণ হওয়া ওয়ার্ডগুলো হলো – ১, ২,৩, ৯, ১০, ১৩, ১৬, ১৮, ২১, ২৪, ২৬, ২৮, ৩০-৩২, ৩৫-৩৮, ৪১, ৪৩, ৫০-৫৩, ৫৬, ৫৭, ৬৯, ৭২ ও ৭৫ নম্বর ওয়ার্ড।

ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানান, উত্তর সিটির ৫৫ ভাগ এলাকা থেকে বর্জ্য অপসারণ করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২৮টি ওয়ার্ড থেকে শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

এদিকে ডিএসসিসি ও ডিএনসিসি জানিয়েছে, দ্রুত বর্জ্য অপসারণের জন্য প্রায় ২১ হাজার কর্মী কাজ করছেন। সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের কার্যক্রমে সহায়তার জন্য শুক্রবারের মধ্যে পশু কোরবানির জন্য আহ্বান জানিয়েছেন দুই মেয়র।
ton

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *