এবারের ঈদ আনন্দের বার্তা নিয়ে আসেনি: মির্জা ফখরুল

Slider বাংলার মুখোমুখি


দেশবাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় চলমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এবারের ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি বলেও মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে ঈদের নামাজ আদায় শেষে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

এর আগে, মির্জা ফখরুল দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘কয়েক মাস ধরে সরকারের অব্যবস্থাপনা,পরিকল্পনার অভাব, দুর্নীতি ও বারংবার সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ করতে না পারার কারণে ঈদুর আজহায় মানুষ কীভাবে অতিষ্ট হয়ে গেছে। যেসব জিনিসগুলোর দাম অনেক কম ছিল, সেগুলোর দাম এখন আকাশচুম্বী। যেমন- আদার দাম এক লাফে ২০০ টাকা বেড়ে ৬০০ টাকা হয়ে গেছে। এ ছাড়া মরিচসহ অন্যান্য দ্রব্যমূল্যেরও দাম বৃদ্ধি হয়েছে। এজন্য নিম্ন-মধ্য আয়ের সকল মানুষ অসহায় হয়ে পড়েছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বমূখীর কারণে এবারের কোরবানি ঈদ সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি। তাই এই ঈদে আমরা অনেকেই উৎসব করতে পারছি না; আমাদের সাধারণ মানুষরাও পারছে না। তাই সাধারণ মানুষদের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি।’

তিনি বলেন, ‘আপনারা জানেন আমরা এই দ্রব্যমূল্যের দাম কমানোর জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছি; এই আন্দোলনে আমাদের ১৭ জন নেতাকর্মী প্রাণ দিয়েছে। মোট কথা হলো এই সরকার ব্যর্থ হয়েছে অর্থনীতি, দ্রব্যমূল্যকে নিয়ন্ত্রণ করতে। অন্যতম প্রধান কারণ হচ্ছে স্বচ্ছতার অভাব।’

‘আমরা পবিত্র ঈদুল আজহার দিনে দেশের সমগ্র মানুষের প্রতি অনুরোধ জানাচ্ছি আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করে এই সরকারকে বাধ্য করতে হবে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দেওয়ার,’ যোগ করেন মির্জা ফখরুল।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ কায়েসসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *