মানুষ শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায় না: ফখরুল

Slider রাজনীতি


এ দেশের মানুষ শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বুধবার বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, সকালে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপির মহাসচিব শহরের সেনুয়া পুরাতন গোরস্থান জামে মসজিদের নবনির্মিত ভবনের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আন্দোলন তো চলছেই; এই চলমান আন্দোলনে জনগণের সম্পৃক্ততা আরও বেগবান হবে; জনগণের আন্দোলনের মধ্যে দিয়ে এই সরকার বিরোধীদলের দাবিগুলোকে মেনে নিয়ে ক্ষমতা ছেড়ে দিতে বাধ্য হবে। নির্বাচনের রূপরেখা নিয়ে অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আমরা কথা বলছি। নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের যে রূপরেখা সেটা আমরা আশা করি একসঙ্গে দিতে পারবো।’

ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। তাই বাংলাদেশের স্বাধীনতার মধ্য দিয়ে ১৯৭১ সালে যে চেতনাকে প্রতিষ্ঠিত করা হয়েছিল; সেই চেতনাকে প্রতিষ্ঠিত করার জন্য দেশের মানুষের একটি লক্ষ্য, একটিই দাবি এই বর্তমান আওয়ামী লীগ সরকারের পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে বর্তমান সংসদকে বিলুপ্ত ঘোষণা করতে হবে এবং নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।’

এসময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *