‘খালেদা হীনমন্যতা থেকে বের হতে পারেননি’

Slider রাজনীতি

Hasan_Mahmud_BG_520080246
ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনও হীনমন্যতা থেকে বের হতে পারেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০৩ জুলাই) রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

স্বাধীনতা পরিষদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ‘প্রেক্ষাপট চলমান রাজনীতি: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই দেশ ও জাতির উন্নয়ন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সভার প্রধান অতিথি ড. হাছান মাহমুদ বলেন, সম্প্রতি বিশ্বব্যাংকের সূচকে বাংলাদেশ একধাপ এগিয়েছে। এতে বিশ্ব সম্প্রদায়সহ অনেকেই বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছেও এ ধরনের কিছু আশা করেছিল জাতি। কিন্তু তিনি জাতিকে হতাশ করেছেন। তিনি হীনমন্যতা থেকে এখনও বের হতে পারেননি।’

‘বরং তিনি (খালেদা) সুন্দর ও পরিপাটি সাজগোজ করে ইফতারের আগে বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে সরকারের বিরুদ্ধে ক্রমাগত মিথ্যাচার করে চলেছেন,’ যোগ করেন সাবেক এই বনমন্ত্রী।

খালেদাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি বলছেন বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। বিচার বিভাগ যদি স্বাধীন না হতো তাহলে সরকারের মন্ত্রীর বিরুদ্ধে রায় দেয় কীভাবে? কাজেই এ ধরনের মিথ্যচার করে কোন লাভ নেই। দল গুছিয়ে ২০১৯ সালের নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

সূচকে বাংলাদেশের একধাপ উন্নতি প্রসঙ্গে ড. হাছান বলেন, দেশের মানুষের জন্য এটা বিরাট অর্জন। স্বাধীনতার ৪০ বছর পর এমন অর্জন এসেছে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ফলে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা, যোগাযোগ, প্রযুক্তি, বিদ্যুৎ,খাদ্যসহ গুরুত্বপূর্ণ খাতগুলোতে উন্নয়ন অব্যাহত রেখেছে। এরই মধ্যে দারিদ্র্যের হার ৪০ থেকে ২২ শতাংশে নেমে এসেছে।’

আয়োজক সংগঠনের সভাপতি করিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক এমএ করিম, স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. জিন্নাত আলী খান জিন্নাহ এবং সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *