বাসায় ফিরেছেন খালেদা জিয়া

Slider ফুলজান বিবির বাংলা


চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি পৌঁছান।

এর আগে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন খালেদা জিয়া। দলের চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে খালেদা জিয়ার নিরাপত্তাকে কেন্দ্র করে বাসভবনের সামনের সড়কের দুই পাশে ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ। তুমুল বৃষ্টি উপেক্ষা করে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে ভিড় করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা দলীয় চেয়ারপারসনকে শুভেচ্ছা জানান।

এ বিষয়ে বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ‘ম্যাডাম খালেদা জিয়া নামটি নেতাকর্মীদের কাছে এক আবেগের প্রতীক। তিনি আমাদের মধ্যমণি। ওনার বাসায় আসার খবরে নেতাকর্মীরা ভিড় করবে, এটাই স্বাভাবিক।’

গত সোমবার রাতে বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। হঠাৎ করে শারীরিকভাবে অসুস্থ হওয়ায় সাবেক এই প্রধানমন্ত্রীকে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত দেয়।

গত বুধবার খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘আলহামদুলিল্লাহ, বেগম খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন। তার জ্বরও কমেছে। এখন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।’

এর আগে গত ২৯ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি সেখানে গেলে চিকিৎসকদের পরামর্শে রাতে তাকে ভর্তি করা হয়।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভারসহ নানা রোগে ভুগছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *