কামড়ে শিশুর হাত ছিঁড়ে নিল জাতীয় চিড়িয়াখানার হায়েনা

Slider নারী ও শিশু


রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানার হায়েনা কামড় দিয়ে দুই বছর বয়সী এক শিশুর হাত ছিঁড়ে নিয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী কমিশনার (এডিসি) মফিজুর রহমান বলেন, চিত্রা হায়েনার খাঁচাটি সাত ফুট উচু লোহার রড ও বেড়া দিয়ে ঘেরা। তার ফুটখানেক আগে লোহার রড দিয়ে একটি নিরাপত্তা বেষ্টনী আছে। ওই নিরাপত্তা বেষ্টনী অতিক্রম না করার বিষয়ে নির্দেশনা সেখানে টানানো আছে।

এডিসি বলেন, শিশুটি কোনোভাবে নিরাপত্তা বেষ্টনী অতিক্রম করে বেড়ার ফোকর দিয়ে ডান হাত এগিয়ে দিলে হায়েনা তা কামড়ে ছিঁড়ে নেয়। শিশুটিকে পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার ডান হাতের কব্জিসহ অনেকখানি কামড়ে ছিঁড়ে নিয়েছে হায়েনাটি।

তিনি বলেন, শিশুটি তার মাসহ ছয় স্বজনের সঙ্গে গাজীপুর থেকে চিড়িয়াখানায় এসেছিল। সবার অলক্ষ্যে ঘটনাটি ঘটে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবুও এখানে কারও গাফিলতি আছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

এ ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে জানান জাতীয় চিড়িয়াখানার পরিচালক মোহাম্মাদ রফিকুল ইসলাম তালুকদার। তিনি বলেন, কারও দায়িত্ব অবহেলা ছিল কি না তা নিশ্চয় তদন্তে উঠে আসবে। কারও দায়িত্ব অবহেলার বিষয় প্রমাণিত হলে অবশ্যই তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিশুটির সুচিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *